বাংলা নিউজ > ময়দান > দলে পরিবর্তন না করলে অ্যাশেজ ও ভারতের বিরুদ্ধে সিরিজ হারতে পারে ইংল্যান্ড! ভবিষ্যদ্বাণী তিন প্রাক্তন ক্রিকেটার
মাইকেন ভনের সঙ্গে একমত মার্ক ওয়া ও শেন ওয়ার্ন (ছবি: গেটি ইমেজ)
মাইকেন ভনের সঙ্গে একমত মার্ক ওয়া ও শেন ওয়ার্ন (ছবি: গেটি ইমেজ)

দলে পরিবর্তন না করলে অ্যাশেজ ও ভারতের বিরুদ্ধে সিরিজ হারতে পারে ইংল্যান্ড! ভবিষ্যদ্বাণী তিন প্রাক্তন ক্রিকেটার

  • যদিও শ্রীলঙ্কাকে টি২০ তে ৩-০ হারিয়ে সিরিজ দখল করেছে ইংল্যান্ড, তবু নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারের পর থেকেই ব্রিটিশদের টেস্ট দল নিয়ে এখনও সমালোচনা চলছে।

যদিও শ্রীলঙ্কাকে টি২০ তে ৩-০ হারিয়ে সিরিজ দখল করেছে ইংল্যান্ড, তবু নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারের পর থেকেই ব্রিটিশদের টেস্ট দল নিয়ে এখনও সমালোচনা চলছে। অ্যাশেজের আগে ইংল্যান্ড দল নিয়ে কড়া সমালোচনা করলেন তিন প্রাক্তন ক্রিকেটার। ইসিবির রোটেশন পদ্ধতি নিয়েও সমালোচনা করলেন বাইশ গজের এক সময়কার ঐ তিন তারকা। ইল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেন ভনের সঙ্গে ব্রিটিশ ক্রিকেটের খারাপ পারফরমেন্স নিয়ে সহমত জানালেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ব্যাটসম্যান মার্ক ওয়া ও প্রাক্তন অজি বোলার শেন ওয়ার্ন। 

রোড টু অ্যাশেজ নামে এক অনুষ্ঠানে তিন কিংবদন্তিকে আমন্ত্রণ জানান হয়েছিল। সেখানেই অ্যাশেজেরআগে ইংল্যান্ডের ব্যাটিং ও ইংল্যান্ড দল নিয়ে মুখ খোলেন মাইকেল ভন সহ মার্ক ওয়া ও শেন ওয়ার্ন। জো রুটদের ব্যাটিং লাইন আপকে পলকা বলে ব্যাখ্যা করলেন তাঁরা। তবে ভন মনে করেন যদি বেশ কিছু সিনিয়র ক্রিকেটার দলে ফিরে এলে অ্যাশেজের আগে ফর্ম ফিরে পাবে ইংল্যান্ড দল। ভনের মতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমে খুব একটা ভাল দল মাঠে নামাতে পারেনি ইংল্যান্ড। ব্রিটিশরা লর্ডস ও এজবাস্টন টেস্টে স্পিনার না নিয়েও খেলেছিল। ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপও ছিল খুব দুর্বল। তবে ভন জানিয়ে রাখেন যদি দলে বাটলার, স্টোকস এবং ওকস ফিরে আসেন তাহলে খেলার ফল অন্য হতেই পারে।

মার্ক ওয়া মনে করেন, ইংল্যান্ডের এই ব্যাটসম্যানদের কোনও গুণ নেই এমন কি তাদের ব্যাট করার গভীরতাও নেই। ডম সিবলেকে নিয়ে বলতে গিয়ে কড়া ভাষায় সমালোচনা করেছেন মার্ক ওয়া। সিবলেকে কোনও মতেই টেস্ট ক্রিকেটার হিসাবে মানতে চাননা মার্ক ওয়া। 

ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের দুই ওপেনার সিবলে ও বার্নসকে নিয়ে সমালোচনা করেছেন শেন ওয়ার্ন। তাঁর মতে সেভাবে নিজেদের প্রমাণ করতে পারেননি ইংল্যান্ডের দুই ওপেনার। ওয়ার্নের মতে তারা কেন টেস্ট ক্রিকেট খেলছে সেটাই আলোচনা করার বিষয়।

বন্ধ করুন