বাংলা নিউজ > ময়দান > দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজ আয়োজনে মরিয়া BCCI, জানালেন সৌরভ
বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যান। ছবি- গেটি ইমেজেস।
বিরাট কোহলি ও ইয়ন মর্গ্যান। ছবি- গেটি ইমেজেস।

দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজ আয়োজনে মরিয়া BCCI, জানালেন সৌরভ

  • করোনা মহামারির জন্য ভারত-ইংল্যান্ড দ্বি-পাক্ষিক সিরিজ পিছিয়ে দেওয়া হয়েছে।

শুভব্রত মুখার্জি

এবছরের মার্চে ভারতের মাটিতে আইপিএলের আসর বসার কথা থাকলেও শেষ পর্যন্ত করোনার কারণে তা স্থগিত হয়ে যায়। টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ার পরে বিসিসিআই সিদ্ধান্ত নেয় আইপিএল আয়োজনের।তবে এবছর দেশের মাটিতে আইপিএল আয়োজন যে সম্ভব নয় তা জানতেন স্বয়ং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

শেষমেশ সিদ্ধান্ত হয় কোটিপতি লিগের আসর বসবে দেশের বাইরে। বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে বোর্ড বেছে নেয় সংযুক্ত আরব আমিরশাহিকে।

আইপিএল আয়োজনে বিসিসিআইকে তাদের সাধ্য মতো সহায়তা করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড। দেশে করোনা পরিস্থিতির উন্নতি না হলে আগামী বছর এপ্রিল-মে মাসে ফের আইপিএল হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতেই, এমন ইঙ্গিতও দেওয়া হয়েছে বোর্ডের তরফে।

তবে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ আয়োজন করতে মরিয়া বিসিসিআই। কলকাতায় ফিরেছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এক অনুষ্ঠানে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ বলেন 'ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ আয়োজন আমাদের কাছে অবশ্যই টপ প্রায়োরিটি। আমরা চেষ্টা করব দেশের মাঠে ইংল্যান্ড সিরিজ করার। আমিরশাহিতে সুবিধা হল, ওদের তিনটে স্টেডিয়াম (আবু ধাবি, শারজা, দুবাই)।

এছাড়াও সৌরভ বলেন 'আমরা চাই ঘরোয়া মরশুম শুরু করতে। যতটা করা সম্ভব ততটাই আমরা করার চেষ্টা করব। শেষ ছয় মাস ধরে পরিস্থিতি প্রতিকূল।'

এই অনুষ্ঠানেই আইপিএলে মহেন্দ্র সিং ধোনির আপাত খারাপ ফর্ম সম্বন্ধে বলতে গিয়ে তিনি জানান 'বর্তমান পরিস্থিতিতে ধোনির সময় লাগবে তার পুরনো ফর্ম ফিরে পেতে গেলে। ধোনি প্রায় ১ বছর ৬ মাস বাদে ক্রিকেট ম্যাচ খেলছে। তুমি যত ভালো ক্রিকেটার হও না কেন, কখনই ব্যাপারটা সোজা নয়। কিছুটা সময়ের প্রয়োজন আছে। ধোনি যখন তার কেরিয়ারের চূড়ায় ছিল আর আমি ব্রডকাস্টার টিমে ছিলাম তখন একটা কথা বলেছিলাম, ওর চার নম্বরে খেলা উচিত। আমি মনে করি সেটাই ওর সঠিক জায়গা।'

প্রসঙ্গত, আইপিএল শুরুর দিনেই এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে মউ চুক্তি স্বাক্ষরিত হয়েছে বিসিসিআই-এর। তাই আমিরশাহিকেই ২০২১ সালের আইপিএলের ভেন্যু হিসেবে বেছে নিতে পারে বিসিসিআই। ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজেরও আয়োজন করা হতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতে। দেশের করোনা পরিস্থিতির দিকে নজর রাখার পাশাপাশি তাই আইপিএল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের জন্য প্ল্যান-বি তৈরি রাখছে সৌরভের বোর্ড।

বন্ধ করুন