বাংলা নিউজ > ময়দান > শুধু রান করলেই চলবে না, জাতীয় দলে ফিরতে আরও একটা বিশেষ কাজ করতে বলা হয়েছে পৃথ্বীকে!
বিরাটদের সঙ্গে পৃথ্বী। ছবি- এএনআই।
বিরাটদের সঙ্গে পৃথ্বী। ছবি- এএনআই।

শুধু রান করলেই চলবে না, জাতীয় দলে ফিরতে আরও একটা বিশেষ কাজ করতে বলা হয়েছে পৃথ্বীকে!

  • ফর্মে থাকলেও টিম ইন্ডিয়ায় জায়গা হয়নি তরুণ ওপেনারের।

গতবারের আইপিএলে ফর্মে ছিলেন না পৃথ্বী শ। অস্ট্রেলিয়ায় একটি টেস্টে রান না পাওয়ায় বাদ পড়তে হয় জাতীয় দল থেকে। এবার ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ছন্দে ছিলেন পৃথ্বী। আইপিএলে চমকে দেওয়া ব্যাটিং করেন। তার পরেও তাঁকে ফিরিয়ে নেওয়া হয়নি জাতীয় দলে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য যে দল ঘোষণা করেছেন জাতীয় নির্বাচকরা, তাতে জায়গা হয়নি তরুণ ওপেনারের।

স্বাভাবিকভাবেই পৃথ্বী সুযোগ না পাওয়ায় তাঁর টিম ইন্ডিয়ার বাইরে থাকার কারণ খোঁজা শুরু হয়ে যায়। তবে শোনা যাচ্ছে যে, ভারতীয় দলে বিবেচিত হওয়ার জন্য বিশেষ একটি কাজ করতে বলা হয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, যদি জাতীয় দলে ফিরতে চান, তবে পৃথ্বী শ'কে কয়েক কিলো ওজন ঝরিয়ে ফেলতে বলা হয়েছে। বিসিসিআইয়ের এক সূত্র বলেন, ‘২১ বছরের এক তরুণের নিরিখে পৃথ্বী শ একটু বেশিই স্লো। ওরে আরও কয়েক কিলো ওজন ঝরাতে হবে। অস্ট্রেলিয়ায় ফিল্ডিং করার সময় ওর মনোসংযোগ নিয়েও সমস্যা দেখা দিয়েছিল।’

তিনি আরও বলেন, ‘অস্ট্রেলিয়া থেকে ফিরে আসা যাবৎ পৃথ্বী কঠোর পরিশ্রম করছে। ওর সামনে ঋষভ পন্তই উদাহরণ রয়েছে। যদি পন্ত কয়েক মাসে পরিস্থিতি ঘুরিয়ে দিতে পারে, তবে ও কেন পারবে না!’

উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য স্কোয়াডে তো দূরের কথা, এমনকি স্ট্যান্ড-বাই হিসেবেও রাখা হয়নি পৃথ্বীকে।

বন্ধ করুন