বাংলা নিউজ > ময়দান > বিজয় হাজারে ট্রফিতে বিরল মাইলস্টোন পৃথ্বীর, আদিত্যর শতরানে চ্যাম্পিয়ন মুম্বই
চ্যাম্পিয়ন হওয়ার পর মুম্বইয়ের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
চ্যাম্পিয়ন হওয়ার পর মুম্বইয়ের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

বিজয় হাজারে ট্রফিতে বিরল মাইলস্টোন পৃথ্বীর, আদিত্যর শতরানে চ্যাম্পিয়ন মুম্বই

  • ফাইনালে উত্তরপ্রদেশকে বিধ্বস্ত করে মুম্বই।

প্রথম ক্রিকেটার হিসেবে বিজয় হাজারে ট্রফির এক মরশুমে ৮০০ রানের গণ্ডি টপকে গেলেন পৃথ্বী শ। টুর্নামেন্টের ইতিহাসে একটি মরশুমে সবথেকে বেশি রান করার রেকর্ড আগের ম্যাচেই মায়াঙ্ক আগরওয়ালের থেকে ছিনিয়ে নিয়েছেন মুম্বই অধিনায়ক।

ফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ৩৯ বলে ৭৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন পৃথ্বী। তিনি ১০টি চার ও ৪টি ছক্কা মারেন। টুর্নামেন্টের ৮ ম্যাচে ১৬৫.৪০ গড়ে ৮২৭ রান করেন তরুণ ওপেনার।

পৃথ্বীর আতশীয় ইনিংস ছাড়াও আদিত্য তারের অনবদ্য শতরানে ভর করে ফাইনালে ইউপিকে ৬ উইকেটে পরাজিত করে মু্ম্বই এবং বিজয় হাজারে ট্রফির খেতাব ঘরে তোলে।

অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে উত্তরপ্রদেশ ৫০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩১২ রান করে। মাধব কৌশিক ১৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৫৬ বলে ১৫৮ রান করে অপরাজিত থাকেন। সামর্থ সিং ৫৫, প্রিয়ম গর্গ ২১ ও আকাশদীপ নাথ অপরাজিত ৫৫ রান করেন।

পালটা ব্যাট করতে নেমে মুম্বই ৪১.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩১৫ রান তুলে ম্যাচ জিতে যায়। আদিত্য তারে ১০৭ বলে ১১৮ রান করে নট-আউট থাকেন। তিনি ১৮টি বাউন্ডারি মারেন। এছাড়া যশস্বী জসওয়াল ২৯, শামস মুলানি ৩৬ ও শিবম দুবে ৪২ রান করেন। ম্যাচের সেরা হয়েছেন তারে।

বন্ধ করুন