বাংলা নিউজ > ময়দান > একই সঙ্গে ধোনি ও কোহলির বিরাট রেকর্ড ভাঙলেন পৃথ্বী
পৃথ্বী শ। ছবি- টুইটার।
পৃথ্বী শ। ছবি- টুইটার।

একই সঙ্গে ধোনি ও কোহলির বিরাট রেকর্ড ভাঙলেন পৃথ্বী

  • বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে অপরাজিত ১৮৫ রানের দুরন্ত ইনিংস খেলেন মুম্বই ওপেনার।

একই সঙ্গে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির অনবদ্য নজির টপকে গেলেন পৃথ্বী শ। বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ১২৩ বলে ১৮৫ রানের অপরাজিত ইনিংস খেলার পথেই দুরন্ত এক রেকর্ড গড়েন মুম্বইয়ের তরুণ ওপেনার।

লিস্ট-এ ক্রিকেটে রান তাড়া করতে নেমে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবথেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস খেলার নজির গড়েন পৃথ্বী। এই নিরিখে তিনি পিছনে ফেলে দেন দুই ভারত অধিনায়ককে।

২০০৫ সালে জয়পুরে শ্রীলঙ্কার বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ধোনি করেছিলেন অপরাজিত ১৮৩ রান। ২০১২ সালে ঢাকায় এশিয়া কাপের আসের পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ১৮৩ রান করে কোহলি জিতিয়েছিলেন টিম ইন্ডিয়াকে।

সুতরাং, এতদিন ভারতীয়দের মধ্যে রান তাড়া করতে নেমে সবথেকে বেশি রান করার রেকর্ড ছিল যুগ্মভাবে ধোনি ও কোহলির নামে। এবার সেই রেকর্ড নিজের দখলে নিলেন পৃথ্বী।

পালাম গ্রাউন্ডে মুম্বইয়ের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে প্রথমে ব্যাট করে সৌরাষ্ট্র ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২৮৪ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ৪১.৫ ওভারে ১ উইকেটের বিনিময়ে ২৮৫ রান তুলে ম্যাচ জিতে যায়। পৃথ্বী শ ১২৩ বলে ১৮৫ রান করে অপরাজিত থাকেন। তিনি ২১টি চার ও ৭টি ছক্কা মারেন। পৃথ্বী ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ২৯ বলে। ৬৭ বলে শতরানের গণ্ডি টপকে যান তিনি। ১৫০ রানে পৌঁছতে মুম্বই অধিনায়ক খরচ করেন ১০০ বল।

বন্ধ করুন