বাংলা নিউজ > ময়দান > 'ও নেটে ব্যাট করতে চাইত না', রিকি পন্টিংয়ের অভিযোগের জবাবে কী বললেন পৃথ্বী শ?
রিকি পন্টিং ও পৃথ্বী শ। ছবি- দিল্লি ক্যাপিটালস।
রিকি পন্টিং ও পৃথ্বী শ। ছবি- দিল্লি ক্যাপিটালস।

'ও নেটে ব্যাট করতে চাইত না', রিকি পন্টিংয়ের অভিযোগের জবাবে কী বললেন পৃথ্বী শ?

  • পন্টিং জানান খারাপ ফর্মে থাকার সময় শ কিছুতেই নেটে ব্যাট করতে চাইত না।

এ বছর দারুণ ছন্দে থাকলেও গত মরশুমটা খুবই খারাপ কেটেছিল পৃথ্বী শ্ব-এর। মাত্র ১৭.৫৪ গড়ে দিল্লি ক্যাপিটালসের হয়ে গোটা টুর্নামেন্টে মোট ২২৮ রান করেন এই তরুণ। খারাপ ফর্মের ফলে প্রথম দিল্লি ও পরে ভারতীয় জাতীয় দল থেকে বাদ যেতে হয় তাঁকে। 

সেই সময়ের স্মৃতি মনে করিয়ে, দিল্লি দলে তাঁর কোচ ও কিংবদন্তী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান রিকি পন্টিং জানান, ভাল ব্যাট করলে, রান পেলে পৃথ্বী নেট থেকে বেরোতে চান না এবং খারাপ সময়ে কোনভাবেই তাঁকে নেটে অনুশীলন করানো যায় না। এতদিনে তারই জবাব দিলেন পৃথ্বী। 

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে শ জানান, ‘এটা গত বছরের ঘটনা। কিছু ম্যাচে রান করার পর হঠাৎ করেই আমি ফর্ম হারিয়ে ফেলি। নেটে দু'ঘন্টা অনুশীলন করেও কোন লাভ হচ্ছিল না, রানই করতে পারছিলাম না। তাই আমি ক্লান্ত হয়েই কিছুদিন ট্রেনিং বন্ধ করার সিদ্ধান্ত নিই। সবকিছু বন্ধ করে আমি কিছু সময়ের জন্য ভেবেছিলাম এইসব থেকে একটু দূরেই থাকব। রিকি স্যার সেই সময়ের কথাই বলেছেন। ’

তবে মরশুম বদলের সাথে সাথে নিজের ভাগ্যও বদলে ফেলেন পৃথ্বী। এ বছরে আইপিএল স্থগিত হওয়ার আগে পর্যন্ত দুরন্ত ফর্মে ছিলেন মুম্বইজাত এই ওপেনার। আট ম্যাচ খেলে ৩৮.৫০ গড় ও ১৬৬.৪৯-এর স্ট্রাইক রেটে লিগের চতুর্থ সর্বোচ্চ ৩০৮ রান করেন পৃথ্বী। ভারতীয় জাতীয় দলে ফিরতে তাঁর এই ধারাবাহিকতাটাকেই ধরে রাখার প্রয়োজন।

বন্ধ করুন