বাংলা নিউজ > ময়দান > ফের সেঞ্চুরি পৃথ্বীর, বিজয় হাজারে ট্রফির ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন মুম্বই অধিনায়ক
পৃথ্বী শ। ছবি- টুইটার।
পৃথ্বী শ। ছবি- টুইটার।

ফের সেঞ্চুরি পৃথ্বীর, বিজয় হাজারে ট্রফির ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন মুম্বই অধিনায়ক

  • মায়াঙ্ক আগরওয়ালের রেকর্ড ভেঙে দেন তরুণ ওপেনার।

ফের সেঞ্চুরি করলেন পৃথ্বী শ। চলতি বিজয় হাজারে ট্রফির সাত ম্যাচে এই নিয়ে চারবার তিন অঙ্কের গণ্ডি টপকে গেলেন পৃথ্বী।

দিল্লির বিরুদ্ধে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ১০৫ রান করে অপরাজিত থাকেন পৃথ্বী শ। মহারাষ্ট্রের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে করেন ৩৪ রান। পুদুচেরির বিরুদ্ধে তৃতীয় ম্যাচে অপরাজিত ২২৭ রানের রেকর্ড ইনিংস খেলেন মুম্বই অধিনায়ক। রাজস্থানের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে করেন ৩৬ রান। হিমাচলের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে ২ রান করে আউট হন তরুণ ওপেনার।

পরে সৌরাষ্ট্রের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ১৮৫ রান করে অপরাজিত থাকেন পৃথ্বী। এবার কর্ণাটকের বিরুদ্ধে সেমিফাইনালে ১২২ বলে ১৬৫ রান করে আউট হন তিনি। আগ্রাসী ইনিংসে পৃথ্বী ১৭টি চার ও ৭টি ছক্কা মারেন। মুম্বই দলনায়ক হাফ-সেঞ্চুরি করেন ৪৮ বলে। সেঞ্চুরির গণ্ডি টপকে যান ৭৯ বলে। তিনি দেড়শো রান পূর্ণ করেন ১১১ বলে।

সব মিলিয়ে টুর্নামেন্টের ৭ ম্যচে এখনও পর্যন্ত ১৮৮.৫০ গড়ে ৭৫৪ রান সংগ্রহ করেছেন পৃথ্বী। বিজয় হাজারে ট্রফির ইতিহাসে একটি মরশুমে সবথেকে বেশি রান করার নিরিখে রেকর্ড গড়লেন পৃথ্বী। তিনি পিছনে ফেলে দিলেন মায়াঙ্ক আগরওয়ালকে। ২০১৭-১৮ মরশুমে কর্নাটকের হয়ে মায়াঙ্ক ৮ ম্যাচে ৭২৩ রান করেন।

বিজয় হাজারে ট্রফির ইতিহাসে এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রহকারীরা।
বিজয় হাজারে ট্রফির ইতিহাসে এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রহকারীরা।

যদিও এই নিরিখে কর্নাটকেরই দেবদূত পাডিক্কাল তাড়া করছেন পৃথ্বীকে। মুম্বইয়ের বিরুদ্ধে এই ম্যাচেরই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার আগে পর্যন্ত পাডিক্কালের সংগ্রহ ৬৭৩ রান। তিনিও ইতিমধ্যেই ৪টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করেছেন।

মূলত পৃথ্বীর ইনিংসে ভর করেই মুম্বই কর্নাটকের বিরুদ্ধে সেমিফাইনালে ৩২২ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। যদিও ৪৯.২ ওভারে তারা অল-আউট হয়ে যায়।

বন্ধ করুন