বাংলা নিউজ > ময়দান > আসন্ন রঞ্জি ট্রফিতে মুম্বই দলের নেতৃত্বে পৃথ্বী শ
পৃথ্বী শ। ছবি: রয়টার্স

আসন্ন রঞ্জি ট্রফিতে মুম্বই দলের নেতৃত্বে পৃথ্বী শ

  • ঘরোয়া ক্রিকেটে একদা আধিপত্য বিস্তারকারী মুম্বই ৪১ বার রঞ্জির শিরোপা জিতেছে

শুভব্রত মুখার্জি: আসন্ন রঞ্জি ট্রফিতে মুম্বই দলের নেতৃত্বের দায়ভার তুলে দেওয়া হল পৃথ্বী শ'র কাঁধে। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে এই খবরটি নিশ্চিত করা হয়েছে বুধবার। উল্লেখ্য মারকুটে স্বভাবের এই ব্যাটার আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের হয়ে ওপেনারের ভূমিকা পালন করেন। এমন একটা সময়তে তিনি মুম্বই দলের অধিনায়কত্ব কাঁধে তুলে নিচ্ছেন যেখানে দাঁড়িয়ে তাদের ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স খুব খারাপ। বিজয় হাজারে হোক কিংবা সৈয়দ মুস্তাক আলি ট্রফি দুটিতেই গ্রুপ পর্যায়ে বিদায় নিতে হয়েছিল মুম্বইকে।

প্রাক্তন মুম্বই অধিনায়ক তথা ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী ও সম্প্রতি মুম্বই ক্রিকেটারদের গা ছাড়া মনোভাবকেই দায়ী করেছিলেন এই ব্যর্থতার কারণে। ঘরোয়া ক্রিকেটে একদা আধিপত্য বিস্তারকারী মুম্বই রেকর্ড ৪১ বার রঞ্জির শিরোপা জিতেছে। আসন্ন রঞ্জিতে এলিট গ্রুপে গ্রুপ-সি'তে রয়েছে মুম্বই দল। জানুয়ারি মাসের ১৩ তারিখ তারা মহারাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি অভিযান শুরু করবে। জানুয়ারি মাসের ২০ তারিখ কলকাতাতে তারা মুখোমুখি হবে দিল্লির। মুম্বইয়ের প্রধান নির্বাচক সলিল অ্যাঙ্কোলা জানিয়েছেন 'পৃথ্বী একজন দুরন্ত ওপেনার। অসাধারণ অধিনায়ক। আর কি চাই!'

আসন্ন রঞ্জি ট্রফির জন্য মুম্বইয়ের দল নির্বাচন করা হয়েছে তাতে জায়গা পেয়েছেন আদিত্য তারে,যশস্বী জয়সওয়াল,আরমান জাফর,সরফরাজ খান,শিবম দুবে,ধাওয়াল কুলকার্নি,মোহিত আওয়াস্তি,সাম্স মুলানি,শশাঙ্ক আতারদে,রয়স্তান ডায়াস,অর্জুন তেন্ডুলকর সহ মোট ২০ জন ক্রিকেটার।

বন্ধ করুন