বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড সফরে দলে রাখা হয়নি পৃথ্বী শকে, প্রশ্ন তুললেন আশিস নেহরা
আশিস নেহরা ও পৃথ্বী শ (ছবি: গুগল)
আশিস নেহরা ও পৃথ্বী শ (ছবি: গুগল)

ইংল্যান্ড সফরে দলে রাখা হয়নি পৃথ্বী শকে, প্রশ্ন তুললেন আশিস নেহরা

  • শুক্রবার ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছিল বিসিসিআই। কিন্তু সেই দলে জায়গা পাননি দুর্দান্ত ফর্মে থাকা তারকা ক্রিকেটার পৃথ্বী শ। আর তাতেই রেগে গেলেন ভারতীয় প্রাক্তন পেসার আশিস নেহরা। অজিঙ্কা রাহানের প্রসঙ্গও তুলে আনলেন নেহরা। 

শুক্রবার ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছিল বিসিসিআই। কিন্তু সেই দলে জায়গা পাননি দুর্দান্ত ফর্মে থাকা তারকা ক্রিকেটার পৃথ্বী শ। আর তাতেই রেগে গেলেন ভারতীয় প্রাক্তন পেসার আশিস নেহরা। তিনি নির্বাচকদের কাছে প্রশ্ন তুললেন, জানতে চাইলেন কেন নেওয়া হলনা পৃথ্বীকে।অজিঙ্কা রাহানের প্রসঙ্গও তুলে আনলেন নেহরা।  

অস্ট্রেলিয়া সফরে প্রথম টেস্টে ০ ও ৪ করে দল থেকে বাদ পড়েছিলেন শ। ঘরের মাঠে অনুষ্ঠিত হওয়া ইংল্যান্ডের সিরিজেও সুযোগ পাননি। এরপর ঘরোয়া ক্রিকেটে প্রচুর রান করেন মুম্বইয়ের তারকা ব্যাটসম্যান। আইপিএলেও ছিলেন দুরন্ত ফর্মে। দিল্লির হয়ে দারুন ব্যাটিং করছিলেন তিনি। কিন্তু তা সত্ত্বেও ইংল্যান্ড সফরে সুযোগ পেলেন না পৃথ্বী।

এরপরেই নিজের ক্ষোভ উগড়ে দিলেন প্রাক্তন ভারতীয় পেসার আশিস নেহরা। নির্বাচকদের এক হাতে নিয়ে তিনি বলেছেন, ‘টেকনিকের দিক থেকে দেখতে গেলে, যে কোনও খেলোয়াড়ের জন্য, খুব মুশকিল হয় সামলাতে। অ্যাডিলেড টেস্টের কথা বললে, ওনার(পৃথ্বী) মধ্যে তেমন অভিজ্ঞতা ছিল না বা ৩০-৪০ টেস্টে ম্যাচ খেললেননি। আমরা একজন যুব ক্রিকেটারের কথা বলছি, যাকে একটি টেস্ট ম্যাচ দেখে বাইরে করে দেওয়া খুবই হতাশাজনক।’ 

এরপর নেহরা বলেছেন, ‘একটি জিনিস হয়েছে যে ভারত সেই সিরিজ জিতে এসেছে, কিন্তু তারপরেও আমার মনে হয়েছে যে ওনাকে একটি টেস্ট ম্যাচের জন্য বসিয়ে দেওয়া উচিত হয়নি।’

গত বিজয় হাজারে ট্রফিতে মুম্বইয়ের হয়ে অসাধারন পারফর্ম করেন শ। ৮০০ এর বেশি রান করে মুম্বইকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন শ। এছাড়া চলতি আইপিএল-এ ১১৬ র স্ট্রাইক রেটে ৩০৮ রান করে ফেলেছিলেন পৃথ্বী।

বন্ধ করুন