বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2022: ফায়ার অ্যান্ড আইস, ধুমধাড়াক্কা সেঞ্চুরি পৃথ্বীর, ঠান্ডা মাথায় শতরান যশস্বীর
দলীপে শতরান পৃথ্বীর। ফাইল ছবি- রয়টার্স।

Duleep Trophy 2022: ফায়ার অ্যান্ড আইস, ধুমধাড়াক্কা সেঞ্চুরি পৃথ্বীর, ঠান্ডা মাথায় শতরান যশস্বীর

  • দলীপ ট্রফিতে বড় রানের পথে পঞ্চিমাঞ্চল দলনায়ক অজিঙ্কা রাহানেও।

এ বলে আমায় দেখ, ও বলে আমায়। উত্তর-পূর্বাঞ্চলের বিরুদ্ধে দলীপ ট্রফির ম্যাচে ব্যাট হাতে একে অপরকে ছাপিয়ে যাওয়ার পারস্পরিক লড়াইয়ে নামেন পঞ্চিমাঞ্চলের দুই ওপেনার। ব্যক্তিগত উৎকর্ষতা প্রমাণের এই লড়াইয়ে মুম্বইয়ের দুই তারকা ব্যাটসম্যানই চূড়ান্ত সফল বলা যায়।

চিপকে পঞ্চিমাঞ্চলের হয়ে ওপেন করতে নেমে পৃথ্বী শ ও যশস্বী জসওয়াল উভয়েই দুর্দান্ত শতরান করেন। পৃথ্বী ছিলেন রীতিমতো আগুনে মেজাজে। অন্যদিকে যশস্বী বরাবরের মতো ঠান্ডা মাথার ক্রিকেট উপহার দেন। সুতারং, দুই তরুণ তুর্কির ব্যাটিংয়ে ছিল ফায়ার অ্যান্ড আইস আমেজ, যা ক্রিকেটপ্রেমীদের যারপরনাই আপ্লুত করতে বাধ্য।

আরও পড়ুন:- Virat Kohli's 10 Records: এক সেঞ্চুরিতেই ১০টি নজির গড়লেন কোহলি, চোখ রাখুন তালিকায়

ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পঞ্চিমাঞ্চল। মন্দ আবহাওয়ার জন্য প্রথম দিনে খেলা হয় মাত্র ২৫ ওভার। যদিও তাতেই দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় তারা। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন দুই ওপেনারই। প্রথম দিনের শেষে পঞ্চিমাঞ্চলের স্কোর ছিল বিনা উইকেটে ১১৬ রান। পৃথ্বী শ ৬১ রানে ব্যাট করছিলেন। ৬৬ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মেরেছিলেন। যশস্বী ব্যাট করছিলেন ৫৫ রান করে। ৮৪ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মেরেছিলেন।

তার পর থেকে খেলার শুরু করে দ্বিতীয় দিনে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন দুই তারকা। পৃথ্বী ১১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১০৮ বলে শতরানের গণ্ডি টপকে যান। তিনি শেষমেশ ১১টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১২১ বলে ১১৩ রান করে আউট হন।

আরও পড়ুন:- T20 World Cup 2022: ৫ উইকেট নিয়েও জায়গা হল না ভুবনেশ্বরের, গম্ভীরের টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে চমক মহসিন

যশস্বী ১৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫৬ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। যদিও সেঞ্চুরির পরেও লড়াই জারি রাখেন জসওয়াল। ইতিমধ্যে ব্যক্তিগত অর্ধশতরানের দোরগোড়ায় পৌঁছে গিয়েছেন পঞ্চিমাঞ্চল দলনায়ক অজিঙ্কা রাহানেও। দ্বিতীয় দিনের লাঞ্চে পঞ্চিমাঞ্চল তাদের প্রথম ইনিংসে ১ উইকেট হারিয়ে ২৯৩ রান সংগ্রহ করেছে। যশস্বী ১৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮৮ বলে ১২৬ রান করেছেন। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬০ বলে ৪৭ রান করেছেন রাহানে।

বন্ধ করুন