বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে ২০২২ মহিলা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন প্রোটিয়া অধিনায়িকা নিকার্ক
ছিটকে গেলেন প্রোটিয়া অধিনায়িকা নিকার্ক (ছবি:গেটি ইমেজ)

চোটের কারণে ২০২২ মহিলা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন প্রোটিয়া অধিনায়িকা নিকার্ক

  • ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পাশাপাশি আসন্ন মহিলা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়িকা ডেন ভ্যান নিকার্ক।

শুভব্রত মুখার্জি: ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পাশাপাশি আসন্ন মহিলা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়িকা ডেন ভ্যান নিকার্ক। গোড়ালিতে গুরুতর চোট। তার গোড়ালির হাড়ে চিড়ও ধরেছে ফলে আপাতত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ফলে বিশ্বকাপ খেলার স্বপ্ন তার চুরমার হয়ে গেল বলা চলে। নিজের বাড়িতে চোটগ্রস্ত হন তিনি। ফলে অনুশীলন ক্যাম্পেও যোগ দেওয়া হবে না তার।

দলের ডাক্তার সেগোফাতসো গেতসেওয়ে জানিয়েছেন নিজের বাড়িতেই জলে ভেজা মেঝেতে পা স্লিপ করে পড়ে গিয়ে বিপত্তি ঘটান। দলের ডাক্তারের তরফে জানানো হয়েছে এক্ষুনি অস্ত্রোপচারের দরকার নেই। তবে প্রতিদিন তার চোটের উপর নজর রাখতে হবে। চিড়ের ফলে হাড় সরে যাওয়ার কোন ঘটনা ঘটেনি। তবে অন্ততপক্ষে ১২ সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।

প্রসঙ্গত গত মার্চে লোয়ার ব্যাক অঞ্চলে চোটের কারণে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে তার খেলা হয়নি। তবে ইংল্যান্ডে 'দ্যা হান্ড্রেড' ক্রিকেটে তিনি ফিরে এসেছিলেন। চোট পাওয়া নিকার্কের পরিবর্ত এখনও ঘোষণা করেনি দক্ষিণ আফ্রিকা বোর্ড। তবে সুনে লাসকে তার পরিবর্ত হিসেবে ঘোষণার এক সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য ক্যাম্পে ২১ জন ক্রিকেটারকে ডাকা হয়েছে বোর্ডের তরফে।

বন্ধ করুন