বাড়ি > ময়দান > ৮৯ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকেও দুরন্ত জয়, ২৫ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে PSG
ম্যাচের সেরার পুরস্কার হাতে নেইমার। ছবি- টুইটার।
ম্যাচের সেরার পুরস্কার হাতে নেইমার। ছবি- টুইটার।

৮৯ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকেও দুরন্ত জয়, ২৫ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে PSG

  • শেষ বাঁশি বাজার আগে ৩ মিনিটের হটকারিতায় ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় আটালান্টার।

প্যারিস সাঁ-জা'র দুরন্ত কামব্যাক সন্দেহ নেই। তবে আটালান্টার দুর্ভাগ্য বলাটা মোটেও অনুচিত হবে না। ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও শেষমেশ ইনজুরি টাইমে হেরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে হলে, তাকে ভাগ্যের হাতে মার খাওয়া ছাড়া আর কিই বা বলা যেতে পারে।

ঠিক এভাবেই দু্র্ভাগ্যের শিকার হয়ে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের টিকিট হাতছাড়া হয় আটালান্টার। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৩ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে শেষ চারে যাওয়া নিশ্চিত করে নেইমার-এমবাপের পিএসজি।

লিসবনে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ইতালিয়ান ক্লাবকে এক গোলে পিছিয়ে থেকেও শেষমেশ ২-১ ব্যবধানে পরাজিত করে ফরাসি চ্যাম্পিয়নরা। ম্যাচের ২৬ মিনিটের মাথায় জাপাতার পাস থেকে গোল করে আটালান্টাকে এগিয়ে দেন পাসালিচ। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের প্রায় পুরো সময়টায় ব্যবধান ধরে রাখে আটালান্টা। তবে শেষ বাঁশি বাজার ঠিক আগের মুহূর্তে জোড়া গোল করে বসে প্যারিস সাঁ-জা। ম্যাচের ৯০ মিনিটে নেইমারের পাস থেকে গোল করেন মার্কিনহোস। সংযোজিত সময়ে (৯০+৩ মিনিট) এমবাপের পাস থেকে প্যারিসের হয়ে জয়সূচক গোল করেন চোউপো-মটিং।

শেষ মুহুর্তের এই উত্তেজক জয়ের সুবাদে দীর্ঘ ২৫ বছর পর আবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নেয় পিএসজি। শেষবার তারা ১৯৯৪-৯৫ মরশুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছিল।

বন্ধ করুন