বাড়ি > ময়দান > অপ্রতিরোধ্য ডি মারিয়া, প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি
ফাইনালে ওঠার পর পিএসজির উচ্ছ্বাস। ছবি- টুইটার (PSG)।
ফাইনালে ওঠার পর পিএসজির উচ্ছ্বাস। ছবি- টুইটার (PSG)।

অপ্রতিরোধ্য ডি মারিয়া, প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি

  • সেমিফাইনালে লিপজিগকে একাই বিধ্বস্ত করেন আর্জেন্তাইন তারকা।

প্রতিপক্ষের নজর ছিল নেইমার ও এমবাপের দিকে। লিপজিগের পরিকল্পনায় ছিলেন না ডি মারিয়া। খোলা জায়াগা ছেড়ে দিতেই আর্জেন্তাইন তারকা বুঝিয়ে দিলেন, তিনি একাই যথেষ্ট যে কোনও দলকে বিধ্বস্ত করার জন্য।

সেমিফাইনালে জার্মান ক্লাব আরবি লিপজিগকে ৩-০ গোলে উড়িয়ে দেয় প্যারিস সাঁ-জা এবং প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট নিশ্চিত করে। ফরাসি চ্যাম্পিয়নদের কার্যত একক দায়িত্বে খেতাবি লড়াইয়ের ছাড়পত্র এনে দেন ডি মারিয়া। নিজে একটি গোল করেন। সতীর্থদের দিয়ে করান ম্যাচের বাকি দু'টি গোল। অর্থাৎ, তিনটি গোলের পিছনেই সক্রিয় ভূমিকা নেন তিনি।

ম্যাচে দুই অর্ধে পিএসজির হয়ে অপর দু'টি গোল যথাক্রমে মার্কিনহোস ও জুয়ান বার্নাতের। বিরতিতে প্যারিস সাঁ-জা এগিয়ে যায় ২-০ গোলে। ম্যাচের ১৩ মিনিটের মাথায় মার্কিনহোসকে দিয়ে গোল করান ডি মারিয়া। ৪২ মিনিটে নেইমারের পাস থেকে বল ধরে লিপজিগের জালে জড়িয়ে দেন ডি মারিয়া নিজে।

ম্যাচের ৫৬ মিনিটে পিএসজির হয়ে তৃতীয় গোল জুয়ানের। এক্ষেত্রেও তাঁকে অ্যাসিস্ট করেন ডি মারিয়া।

পিএসজি এবার ঘরোয়া ফুটবলে ত্রি-মুকুট জিতেছে। চ্যাম্পিয়ন্স লিগের খেতাব থেকে এককদম দূরে দাঁড়িয়ে রয়েছেন নেইমাররা। প্রথমবার ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপ জিততে পারলে মহামারির বছর সৌভাগ্যসূচক হয়ে দেখা দিতে পারে প্যারিস সাঁ-জা'র কাছে।

বন্ধ করুন