বাংলা নিউজ > ময়দান > Achraf Hakimi: ধর্ষণের অভিযোগে মামলা রুজু বিশ্বকাপের 'স্টার' হাকিমির বিরুদ্ধে, খেলেন মেসির PSG-তে

Achraf Hakimi: ধর্ষণের অভিযোগে মামলা রুজু বিশ্বকাপের 'স্টার' হাকিমির বিরুদ্ধে, খেলেন মেসির PSG-তে

আশরাফ হাকিমি (AFP)

যদি হাকিমির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় তাহলে দীর্ঘদিন তাঁকে জেলে থাকতে হতে পারে। অভিযোগ প্রমাণিত হলে পিএসজিও তাঁর সঙ্গে চুক্তি ভঙ্গ করতে পারে।

শুভব্রত মুখার্জি: ধর্ষণের অভিযোগ উঠেছিল আগেই। এবার জিজ্ঞাসাবাদের পরে সেই অভিযোগেই চার্জশিট গঠন হতে চলেছে পিএসজির মরক্কোন তারকা ডিফেন্ডার আশরাফ হাকিমির বিরুদ্ধে। কার্যত তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রমাণ পাওয়া গিয়েছে প্রসিকিউটরদের করা জিজ্ঞাসাবাদের পরে। ফরাসি প্রসিকিউটরদের তরফে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ২৪ বছর বয়সি হাকিমিকে ধর্ষণের অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন ২৪ বছর বয়সি এক মহিলা।

প্রসঙ্গত গত বছর ফুটবল বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছেছিল মরক্কো দল। সকলকে তাদের পারফরম্যান্সে চমকে দিয়েছিল তাঁরা। তাঁদের এই পারফরম্যান্সে গুরুত্বপূর্ণ অবদান ছিল মাদ্রিদে জন্ম নেওয়া পিএসজির তারকা হাকিমি। ২৫ ফেব্রুয়ারি নিজের বাড়িতেই এক ফরাসি মহিলাকে ধর্ষণের অভিযোগ ওঠে হাকিমির বিরুদ্ধে। এরপর ওই মহিলার তরফে পুলিশে বিষয়টি নিয়ে অভিযোগ করা হয়। তবে প্রথমেই তিনি অভিযোগ নথিভুক্ত করেননি। রিয়াল মাদ্রিদ এবং ইন্টার মিলানে দীর্ঘদিন খেলার পরে পিএসজিতে আসেন তিনি।

যদি হাকিমির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় তাহলে দীর্ঘদিন তাঁকে জেলে থাকতে হতে পারে। অভিযোগ প্রমাণিত হলে পিএসজিও তাঁর সঙ্গে চুক্তি ভঙ্গ করতে পারে। এই ঘটনা প্রথম নয়। এর আগেও ফুটবল বিশ্বে ঘটেছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যাসন গ্রিনউডের সঙ্গেও এক ঘটনা ঘটে। পরে তিনি নির্দোষ প্রমাণিত হয়েছেন। এখন মাঠে ফেরার প্রস্তুতি সারছেন।

হাকিমি এখন পুলিশের নজরদারিতে রয়েছেন। ‘ধর্ষণের অভিযোগ তোলা মহিলার সঙ্গে কোনওরকম যোগাযোগও করতে পারবেন না তিনি। এমনটাই জানিয়ে দিয়েছেন প্রসিকিউশন অফিসের এক কর্মকর্তা। উল্লেখ্য ফরাসি সংবাদপত্র ‘লু পারিজিয়াঁ’ এই তদন্তের বিষয়ে প্রথম খবর প্রকাশ করেছিল তাঁরা।

বন্ধ করুন