বাংলা নিউজ > ময়দান > PSL 2020: দলকে সামনে থেকে নেতৃত্ব বাবরের, প্রথমবার PSL মুকুট করাচির
ট্রফি জয়ের পর উচ্ছ্বাস করাচির (ছবি সৌজন্য টুইটার @thePSLt20)
ট্রফি জয়ের পর উচ্ছ্বাস করাচির (ছবি সৌজন্য টুইটার @thePSLt20)

PSL 2020: দলকে সামনে থেকে নেতৃত্ব বাবরের, প্রথমবার PSL মুকুট করাচির

  • ম্যাচের সেরা হয়েছেন বাবর। তাঁর হাতেই উঠেছে টুর্নামেন্টে সেরার খেতাব।

শুভব্রত মুখার্জি

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজমের দুরন্ত ইনিংসে ভর করে প্রথমবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ট্রফি নিজেদের ঘরে তুলল করাচি কিংস। করাচিতে পাকিস্তান সুপার লিগ অর্থাৎ পিএসএলের পঞ্চম সংস্করণের ফাইনালে লাহোর কালান্দার্সকে পাঁচ উইকেটে হারিয়ে শিরোপা ঘরে তুলে নিল করাচি কিংস।

এবার দু'দলই প্রথমবার পিএসএল ফাইনাল। ফলে স্বাভাবিকভাবেই নতুন চ্যাম্পিয়ন পেল পিএসএল। মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৪ রান করে লাহোর। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন বাংলাদেশের একদিনের অধিনায়ক তামিম ইকবাল। শেষ দু'ম্যাচে ১৮ ও ৩০ রান করা তামিম মঙ্গলবার ৩৫ রান করেন। যা এবার তাঁর সর্বোচ্চ স্কোর। ৩৮ বল খেলে চারটি চার ও একটি ছক্কার সাহায্যে ৩৫ রান করেন তিনি। তামিম এবং ফখর জামান ওপেনিং জুটিতে তোলেন ৬৮ রান। ফখর ২৪ বলে ২৭ রান করে আউট হন। ১৪ রান করেন অধিনায়ক সোহেল আখতার ও ডেভিড উইসা দু'জনেই। করাচির পক্ষে দুটি করে উইকেট নেন ওয়াকাস মাকসুদ, উমাইদ আসিফ ও আরশাদ ইকবাল।

রান তাড়া করতে নেমে করাচি প্রথম উইকেট হারায় দলগত ২৩ রানের মাথায। ১৩ রান করে সার্জিল খান আউট হন। অ্যালেক্স হেলস করেন মাত্র ১১ রান। লড়াই চালিয়ে যান বাবর আজম। তাঁকে যোগ্যসঙ্গত দেন চ্যাডউইক ওয়ালটন। বাবরের ৪৯ বলে ৬৩ রানের ইনিংসে ভর করেই মূলত আট বল বাকি থাকতেই পাঁচ উইকেটে শিরোপা জয় নিশ্চিত করে করাচি। ম্যাচের সেরা হয়েছেন বাবর। তাঁর হাতেই উঠেছে টুর্নামেন্টে সেরার খেতাব।

বন্ধ করুন