বাংলা নিউজ > ময়দান > PSL 2020: ‘আমায় আস্তে বল কর’, ‘আনপ্লেয়বল ইয়র্কার’-এ আউট হয়ে রউফকে আর্জি আফ্রিদির
আফ্রিদিকে আউট করার পর রউফ (ছবি সৌজন্য টুইটার)
আফ্রিদিকে আউট করার পর রউফ (ছবি সৌজন্য টুইটার)

PSL 2020: ‘আমায় আস্তে বল কর’, ‘আনপ্লেয়বল ইয়র্কার’-এ আউট হয়ে রউফকে আর্জি আফ্রিদির

  • প্রথম বলেই শাহিদ আফ্রিদিকে বোল্ড করে দেন পাকিস্তানের তরুণ পেসার হ্যারিস রউফ।

শুভব্রত মুখার্জি

পাকিস্তানের বুকে 'বুমবুম' হিসেবে জনপ্রিয় শাহিদ আফ্রিদি অনেকের কাছে রোল মডেল। তাঁকে সামনে রেখেই অনেকে ক্রিকেটের প্রতি আকৃষ্ট হয়েছেন। বর্তমানে তিনি ব্যস্ত ছিলেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে। পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় এলিমিনেটরে মুলতান সুলতান্সকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে লাহোর কালান্দার্স। সেই ম্যাচে প্রথম বলেই শাহিদ আফ্রিদিকে বোল্ড করে দেন পাকিস্তানের তরুণ পেসার হ্যারিস রউফ।

পাকিস্তান কিংবদন্তীকে প্রথম বলে আউট করার পরে তার কাছে ক্ষমা চেয়ে এক অভিনব উপায়ে শ্রদ্ধা প্রদর্শন করেন হ্যারিস। মূলত আফ্রিদির প্রতি তাঁর সম্মান ও ভালবাসার বহিঃপ্রকাশে ক্ষমা চাওয়ার এই মুহূর্তের প্রশংসা করেছেন নেটিজেনরা।

সেই আউট নিয়ে টুইট করেন খোদ আফ্রিদি। তিনি বলেন, 'এটা দুর্দান্ত এবং আনপ্লেয়বল ইয়র্কার ছিল। দুরন্ত বল করেছ হ্যারিস। দয়া করে পরেরবার আমায় আস্তে বল কর।'

প্রসঙ্গত এই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন আফ্রিদি। চার ওভারে মাত্র ১৮ দিয়ে তুলে নেন দু'উইকেট। উল্লেখ্য পিএসএলের পঞ্চম আসরে ফাইনালে যাওয়ার জন্য দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি আফ্রিদিরা। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে করাচি কিংসের কাছে পাঁচ উইকেটে ও তারপর এলিমিনেটর ম্যাচে লাহোর কালান্দার্সের কাছে ২৫ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় আফ্রিদির মুলতান সুলতান্স। লাহোরের ১৮২ রান রান তাড়া করতে নেমে মুলতান অলআউট হয় ১৫৭ রানে। ফাইনালে লাহোরের প্রতিপক্ষ করাচি কিংস। মঙ্গলবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে পঞ্চম পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন