বাংলা নিউজ > ময়দান > PSL 2020: রুদ্ধশ্বাস সুপার ওভারে মুলতানকে হারিয়ে ফাইনালে করাচি

শুভব্রত মুখার্জি

যাকে বলে একেবারে পরতে পরতে নাটকীয়তা। প্রতি মূহুর্তে বদলাচ্ছিল ম্যাচের রঙ। কখনও ম্যাচের রাশ মুলতানের হাতে তো পরের মূহুর্তেই লড়াইয়ে ফিরছিল করাচি। এরকম শ্বাসরুদ্ধকর ম্যাচের সাক্ষী থাকলেন পিএসএলের দর্শকরা। শেষমেশ সুপার ওভারে মুলতানকে হারিয়ে পাকিস্তান সুপার লিগের ফাইনালে চলে যায় করাচি।

ম্যাচ যেভাবে এগোচ্ছিল তাতে সহজেই জেতার কথা ছিল করাচির‌। ম্যাচটি অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে টাই করে মুলতান সুলতান্স। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে মুলতান সুলতান্সের পক্ষে বোলিং করেন সোহেল তনভীর। করাচি কিংসের হয়ে ব্যাটিংয়ে নেমে তাকে মোকাবিলা করেন শারজিল খান ও শেরফান রাদারফোর্ড। প্রথম তিন বলে আসে মাত্র ৩ রান। তারপরে আউট হন শারজিল খান। পরের দুই বলে একটি চার ও একটি ছয় মেরে করাচিকে লড়াইয়ে ফেরান রাদারফোর্ড। শেষ বলে তিনিও আউট হন। ২ উইকেটে ১৩ রান তুলে জয়ের পথ চওড়া করে করাচি।

করাচি কিংসের হয়ে সুপার ওভারে বল করেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের তারকা মহম্মদ আমির। মুলতানের হয়ে রাইলি রুশো ও রবি বোপারা ১৪ রাধের লক্ষ্যমাত্রা তাড়া করতে নামেন। আমির প্রথম তিন বলে মাত্র ৩ রান দেন। পরে পরপর দুটি ওয়াইড করলেও শেষ তিন বলে দেন মোটে ৪ রান। ফলে বিনা উইকেটে ৯ রানের বেশি করতে পারেনি মুলতান। মুলতান সুলতান্স অবশ্য হারলেও আরেকটি সুযোগ পাবে তারা। কারঁ, এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে তারা খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে।

অন্যদিকে, এলিমিনেটরে পেশওয়ার জালমিকে ৫ উইকেটে পরাজিত করে লাহোর কালান্দার্স। প্রথমে ব্যাট করে পেশওয়ার ৯ উইকেটে ১৭০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে মহম্মদ হাফিজের ৭৪ রানের দুরন্ত ইনিংসের সুবাদে লাহোর ১৯ ওভারে ৫ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭১ রান তুলে নেয়। ফাইনালের টিকিট নিশ্চিত করার লক্ষ্যে এবার মুলতানের মুখেমুখি হবে লাহোর।

বন্ধ করুন