বাংলা নিউজ > ময়দান > PSL 2020: প্লে-অফে তুলেছিলেন ডিন জোন্স, PSL জিতে কোচকে ট্রফি উৎসর্গ বাবর আজমদের
প্লে-অফে তুলেছিলেন ডিন জোন্স, PSL জিতে কোচকে ট্রফি উৎসর্গ বাবর আজমদের (ছবি সৌজন্য টুইটার)
প্লে-অফে তুলেছিলেন ডিন জোন্স, PSL জিতে কোচকে ট্রফি উৎসর্গ বাবর আজমদের (ছবি সৌজন্য টুইটার)

PSL 2020: প্লে-অফে তুলেছিলেন ডিন জোন্স, PSL জিতে কোচকে ট্রফি উৎসর্গ বাবর আজমদের

  • করাচির কোচ ছিলেন ডিন জোন্স।

শুভব্রত মুখার্জি

দুরন্ত বাবরের ব্যাটে ভর করে মঙ্গলবার রাতেই লাহোর কালান্ডার্সকে হারিয়ে নিজেদের ঘরে প্রথম পিএসএল ট্রফি তুলেছে করাচি কিংস‌। পিএসএল প্লে-অফের আগে করাচি কিংসের কোচ ছিলেন সদ্য প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ডিন জোন্স। তাঁর কোচিংয়েই প্লে-অফে জায়গা পায় করাচি।

পিএসএল শেষ হওয়ার কথা ছিল গত মার্চে। কিন্তু করোনার ফলে প্লে-অফের খেলা স্থগিত হয়ে গিয়েছিগত ১৪ নভেম্বর থেকে ফের শুরু হয় প্লে-অফের খেলা। পিএসএলের দ্বিতীয় ধাপের দেড় মাস আগেই মুম্বইয়ে আইপিএলের অফিসিয়াল ব্রডকাস্টারদের হয়ে বিশেষজ্ঞ হিসেবে কাজ করার সময়ে একদিন প্রাতঃরাশ সারার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ডিনের।

মঙ্গলবার পিএসএল ফাইনালে জেতার পর প্রয়াত কোচ জোন্সকে পিএসএলের পঞ্চম আসরের শিরোপা উৎসর্গ করল করাচি কিংস । প্রথমবার ফাইনালে উঠেছিল করাচি। সেই ফাইনালে লাহোর কালান্দার্সকে পাঁচ উইকেটে হারিয়ে বাজিমাত করে করাচি।

উল্লেখ্য পুরো প্লে-অফেই জোন্সকে স্মরণ করেছে পিএসএল কর্তৃপক্ষ। করাচির ডাগ-আউটে ছিল ‘প্রফেসর ডিনো’-র কাটআউট। প্লে-অফ শুরুর আগেও তাঁকে জানানো হয়েছিল সম্মান। করাচি ঘরের মাঠে জেতা এই শিরোপা জোন্সকে উৎসর্গ করেছে। ৫৯ বছরের জোন্স ২৪ সেপ্টেম্বর মুম্বইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

বন্ধ করুন