বাংলা নিউজ > ময়দান > PSL 2020: মুলতান সুলতান্সকে সহজে হারিয়ে পিএসএল ফাইনালে লাহোর কালান্দার্স
আফ্রিদিকে আউট করার পর হ্যারিস। ছবি- টুইটার।
আফ্রিদিকে আউট করার পর হ্যারিস। ছবি- টুইটার।

PSL 2020: মুলতান সুলতান্সকে সহজে হারিয়ে পিএসএল ফাইনালে লাহোর কালান্দার্স

  • খেতাবি লড়াইয়ে করাচির মুখোমুখি হবে লাহোর।

শুভব্রত মুখার্জি

পঞ্চম পাকিস্তান সুপার লিগের ফাইনালে আগেই পৌছে গিয়েছিল করাচি কিংস। অপরদিকের দ্বিতীয় কোয়ালিফায়ারে সহজ জয়ের ফলে ফাইনালে উঠেছে লাহোর কালান্দার্স। দ্বিতীয় কোয়ালিফায়ারে মুলতান সুলতান্সকে ২৫ রানের ব্যবধানে হারিয়ে ফাইনাল ওঠে লাহোর।

১৭ নভেম্বর পঞ্চম পিএসএলের ফাইনালে লাহোরের প্রতিপক্ষ করাচি কিংস। রবিবার অর্থাৎ ১৫ নভেম্বর করাচিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮২ রানের বড় লক্ষ্যমাত্রাতে পৌছে যায় লাহোর। ২০ বলে ৩০ রান করে তামিম জুনায়েদ খানের বলে আউট হন। মহম্মদ হাফিজ এদিন ব্যর্থ হন। ২১ বলে করেন মাত্র ১৯ রান। ফখর জামানের ৩৬ বলে ৪৬, সমিত প্যাটেলের ১৬ বলে ২৬ ও শেষদিকে ডেভিড ওয়াইজের ২১ বলে ৪৮ রানের ঝোড়ো ইনিংসে ভর করে বড় রান বোর্ডে তোলে লাহোর। ওয়াইজ ৫টি চার ও ৩টি ছয় মারেন। মুলতানের হয়ে ৪ ওভারে ১৮ রান দিয়ে ২টি উইকেট নেন শাহিদ আফ্রিদি।

১৮৩ রানের লক্ষ্যেমাত্রা সামনে নিয়ে খেলতে নেমে মুলতানের হয়ে ভালো শুরু করেন ওপেনার অ্যাডাম লিথ। জিশান আশরাফ ১২ রান করে ফেরার পর তাঁকে ভালো সঙ্গ দিচ্ছিলেন অধিনায়ক শান মাসুদ। দলীয় ৮০ রানের মাথায় ২৯ বলে ৫০ রান করে লিথ আউট হলে ধীরে ধীরে ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে মুলতান। মাসুদের ২৭ রান, রাইলি রুশোর ১৮ রান ছাড়া আর কারুর বলার মত স্কোর ছিল না। শেষদিকে খুশদিল শাহ ১৯ বলে ৩০ রান করে টানার চেষ্টা করলেও দলের হার বাঁচাতে পারেননি। হারিস রৌফ ও ওয়াইজের বোলিং দাপটে শেষপর্যন্ত ১৯.১ ওভারে ১৫৭ রানে অল-আউট হয় মুলতান।

সংক্ষিপ্ত স্কোর:- 

লাহোর কালান্দার্স: ১৮২/৬ (উইজ অপরাজিত ৪৮,আফ্রিদি ১৮/২)

মুলতান সুলতান্স: ১৫৭/১০ (লিথ ৫০,উইজ ২৭/৩)

বন্ধ করুন