বাংলা নিউজ > ময়দান > PSL 2021: ব্যাট হাতে বাবরের ব্যর্থতা সত্ত্বেও নকআউটে জায়গা পাকা করল করাচি কিংস
সরফরাজ আহমেদ ও বাবর আজম। ছবি- পিএসএল (টুইটার)।
সরফরাজ আহমেদ ও বাবর আজম। ছবি- পিএসএল (টুইটার)।

PSL 2021: ব্যাট হাতে বাবরের ব্যর্থতা সত্ত্বেও নকআউটে জায়গা পাকা করল করাচি কিংস

  • ৩৩ বলে অপরাজিত ৫১ রানের লড়াকু ইনিংস খেলেন সরফরাজ আহমেদ।

নিজেদের লিগ পর্বের শেষ ম্যাচে কোয়ট্টা গ্ল্যাডিয়েটর্সকে ১৪ রানে পরাস্ত করে নক আউটে নিজেদের জায়গা পাকা করলেন বাবর আজমরা। লাহোর কালান্দার্সের সঙ্গে পয়েন্টের ব্যবধান না থাকলেও (১০ পয়েন্ট) নেট রান রেটের সুবাদে কোয়ালিফাই করল গত বছরের চ্যাম্পিয়ন দল করাচি কিংস।

ব্যাট হাতে ফের ব্যর্থ বাবর আজম। ম্যাচে ২৩ রান করতে পাকিস্তান অধিনায়ক খরচা করেন ২৫টি বল। তবে অপর ওপেনার শার্জিল খান (৩৪ বলে ৪৫ রান) ও পরবর্তীকালে দানিশ আজিজের (১৩ বলে ৪৫) ঝোড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত বিশ ওভার শেষে সাত উইকেটের বিনিময়ে ১৭৬ রান তোলে করাচি। 

জ্যাক ওয়াইলডারমুথের ১৯ নম্বর ওভারে ৩৩ রান করে এক সময়ে ১২১ রানে পাঁচ পড়ে যাওয়া করাচি ইনিংসকে উদ্ধার করেন তিনিই। কোয়েট্টার হয়ে অভিষেক ম্যাচেই ২৮ রানের বিনিময়ে চার উইকেট নিয়ে নজর কাড়েন আরিশ আলি খান।

জবাবে মহম্মদ ইলিয়াস (৩৯-৩) ও আর্শাদ ইকবাল মিলে (৩৯-২) কোয়েট্টার টপ অর্ডারকে গুড়িয়ে দেন। সরফরাজ আহমেদ (৩৩ বলে ৫১) একদিক থেকে লড়়াই চালালেও অপরপ্রান্তে পরপর উইকেট পড়তে থাকায় কোন সময়ই লক্ষ্যে পৌঁছানোর দৌড়ে ছিল না কোয়েট্টা। 

এই ম্যাচেও উইকেট নিতে ব্যর্থ হন করাচির তারকা বোলার মহম্মদ আমির। এই নিয়ে টানা পাঁচ ম্যাচে তাঁর খাতায় উইকেট সংখ্যা শূন্য। ১০ ম্যাচে মাত্র দুটি জয়ের ফলে পয়েন্ট তালিকার লাস্ট বয় সরফরাজের কোয়ট্টা গ্ল্যাডিয়েটর্স। ম্যাচের সেরা নির্বাচিত হন দানিশ।

বন্ধ করুন