বাংলা নিউজ > ময়দান > প্রাক্তন নাইটের দাপটে রাসেলদের কোয়েট্টাকে হারিয়ে রেকর্ড জয় ইসলামাবাদ ইউনাইটেডের
উসমান খোওয়াজা ও কলিন মুনরো। ছবি- পিএসএল।
উসমান খোওয়াজা ও কলিন মুনরো। ছবি- পিএসএল।

প্রাক্তন নাইটের দাপটে রাসেলদের কোয়েট্টাকে হারিয়ে রেকর্ড জয় ইসলামাবাদ ইউনাইটেডের

  • ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় ইসলামাবাদ।

আবু ধাবিতে পুরোদমে শুরু হয়ে গিয়েছে পাকিস্তান সুপার লিগ। মরু শহরের প্রচন্ড দাবদাহে চড়ছে ক্রিকেটের পারদও। তবে পাকিস্তান থেকে টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহীতে স্থানান্তরিত হলেও ভাগ্যে বদল ঘটল না সরফরাজ আহমেদ, আন্দ্রে রাসেলদের কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সদের।

মরুর বুকে রাতের আকাশে এক দুরন্ত শো মঞ্চস্থ করলেন প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স তারকা কলিন মুনরো। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করলেও ফ্যাফ ডু'প্লেসি, আন্দ্রে রাসেল বা সরফরাজ আহমেদ, দলের বড় বড় তারকাদের কেউই ব্যাটে রান পাননি। জেক ওয়েদারাল্ডের ৩৫ বলে ৪৩ রানের সুবাদে কোনরকমে ১৩৩ রানে পৌঁছায় কোয়েট্টা। ইসলামাবাদের হয়ে বল হাতে হাসান আলি ও মহম্মদ ওয়াসিম দু'টি করে উইকেট পান।

তবে জবাবে ব্যাট করতে নেমে মুনরোর ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় কোয়েট্টা শিবির। একাধিক নজির গড়ে ১০ ওভার বাকি থাকতেই (পিএসএল ইতিহাসে প্রথমবার) একটিও উইকেট না হারিয়ে জেতার লক্ষ্যে পৌঁছে যায়। পাওয়ার প্লে-তে মুনরোর পাওয়ার ব্যাটিংয়ে ভর করে ৯৭ রান তোলে ইসলামাবাদ, যা পাকিস্তানের মেগা টুর্নামেন্টের ইতিহাসে সর্বকালে সর্বোচ্চ। 

কিইউয়ি ওপেনার ৩৬ বলে ৯০ রানে অপরাজিত থাকেন। তাঁকে যোগ্য সঙ্গ দেন খোওয়াজা। তিনি ২৭ বলে ৪১ রানের পরিমার্জিত ইনিংস খেলেন। এই ম্যাচ হেরে লিগ তালিকার তলানিতেই রইল কোয়েট্টা। ছয় ম্যাচে তাঁরা মাত্র একটিতে জয় পেয়েছে।

বন্ধ করুন