বাংলা নিউজ > ময়দান > PSL 2021: অবশেষে ছেলে নিয়ে সত্যি স্বীকার করলেন মইন খান
আজম খান ও মইন খান।
আজম খান ও মইন খান।

PSL 2021: অবশেষে ছেলে নিয়ে সত্যি স্বীকার করলেন মইন খান

  • পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের কোচ মইন খান। সেই দলে খেলছেন আজম খান। শেষ চার ম্যাচে মাত্র ৬১ রান করেছেন তিনি।

অবশেষে ছেলে নিয়ে সত্যিটা স্বীকার করে নিলেন পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক মইন খান। তিনি মানতে বাধ্য হলেন তাঁর ছেলে আজম খানকে এখনও অনেক অনুশীলন করতে হবে। বাইশ গজে আন্তর্জাতিকের জন্য এখনও তৈরি নন আজম। পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের কোচ মইন খান। সেই দলে খেলছেন আজম খানও। 

এখনও পর্যন্ত ৯টি ম্যাচের মধ্যে ২টিতে জিততে পেরেছে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। প্লেঅফে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে মইন খানের ছেলেরা। খুব একটা ভাল পারফর্ম করতে পারেননি আজম খানও। শেষ চার ম্যাচে মাত্র ৬১ রান করেছেন তিনি। যা প্রশ্নের মুখে ফেলেছে মইন খানকে। 

এরমাঝেই জাতীয় দলে প্রবেশ করেছেন তিনি। আসন্ন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাকিস্তানের দলে জায়গা পেয়েছেন আজম খান। এরপরেই উঠেছে স্বজনপোষণের প্রশ্ন। পাকিস্তান সুপার লিগ চলার মাঝেই মইন খানকে এই প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে।

মইন খানকে আজম খানের চাপ নিয়ে প্রশ্ন করাতে তিনি জানান, ‘চাপ সব সময় থাকবে। আপনি পাকিস্তানের হয়ে খেলুন কিমবা ক্লাব ক্রিকেটে খেলুন, চাপ সর্বত্রই থাকবে। এটা নির্ভর করবে আপনি এটাকে কীভাবে নিচ্ছেন, আপিন কী ভাবে সেই চাপটাকে সামলাবেন, হতে পারে আপিন একটা ইনিংস তৈরি করবেন কিমবা করবেন না। কোনও কোনও ক্রিকেটার এটাকে মেরে বাইরে বের করে দেবেন, আবার অন্য ক্রিকেটাররা অন্য কোনও পদ্ধতি অবলম্বন করে থাকেন। সব থেকে গুরুত্বপূর্ণ হল আপনি সেটা থেকে শিক্ষা নিন।’

মইন খান আজম খানের প্রতিভা নিয়ে কথা বলতে গিয়ে জানান, ‘এতে কোনও প্রশ্ন নেই যে আজম খান খুবই প্রতিভাবান ক্রিকেটার। আমরা সেটা খেলায় দেখেছি, সে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার খমতা রাখে এবং বিরোধীদের চাপে রাখতে পারে। তবে হ্যা আজম খানকে আরও শিখতে হবে।’   

বন্ধ করুন