বাংলা নিউজ > ময়দান > PSL 2021: দু'বারের চ্যাম্পিয়ন ইসলামাবাদকে হারিয়ে প্রথমবার PSL-এর ফাইনালে মুলতান

দু'বারের চ্যাম্পিয়ন ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়ে প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগের ফাইনালে জায়গা করে নিল মুলতান সুলতান্স। কোয়ালিফায়ার ম্যাচে মুলতান ৩১ রানে পরাজিত করে ইসলামাবাদকে।

আবু ধাবিতে টস জিতে মুলতান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারে তারা ৫ উইকেটের বিনিময়ে ১৮০ রান তোলে। শোয়েব মাকসুদ ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৫৯ রান করেন। খুশদিল শাহ ৫টি ছক্কার সাহায্যে ২২ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া শান মাসুদ ২৫, জনসন চার্লস ৪১ ও সোহেল তনভীর অপরাজিত ১২ রান করেন। ২টি করে উইকেট নেন শাদব খান ও ফহীম আশরাফ।

উল্লেখযোগ্য বিষয় হল, ইনিংসের ১৯তম ওভারে আকিফ জাভেদের বলে ২৯ রান তোলেন মুলতানের দুই ব্যাটসম্যান তনভীর ও খুশদিল। প্রথম বলে তনভীর ৪ মারেন। পরের বলে তিনি ১ রান নেন। খুশদিল শাহ স্ট্রাইকার প্রান্তে এসে পরপর চার বলে চারটি ছক্কা হাঁকান। সুতরাং ওভারের ৬ বলে রান ওঠে যথাক্রমে ৪, ১, ৬, ৬, ৬, ৬

জবাবে ব্যাট করতে নেমে ২০১৬ ও ২০১৮-র চ্যাম্পিয়ন ইসলামাবাদ ১৯ ওভারে ১৪৯ রানে অল-আউট হয়ে যায়। উসমান খোওয়াজা একা ৭০ রান করেন। বাকিরা বলার মতো রান করতে পারেননি। চারজন ব্যাটসম্যান খাতা খুলতে পারেননি। তনভীর ১৭ রানে ৩ উইকেট নেন। ৩১ রানে ৩ উইকেট নেন মুজারাবানি। ইমরান তাহির নিয়েছে ২টি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন তনভীর।

ইসলামাবাদ হারলেও ফাইনালের টিকিট নিশ্চিত করার আরও একটা সুযোগ পাবে। মঙ্গলবারই তারা পেশোয়ার জালমির বিরুদ্ধে দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে মাঠে নামবে। প্রথম এলিমিনেটরে পেশোয়ার ৫ উইকেটে পরাজিত করে বাবর আজমের করাচি কিংসকে

বন্ধ করুন