বাংলা নিউজ > ময়দান > PSL 2021: তরুণ দাহানির আগুনে বোলিংয়ের সুবাদে ৮৯ রানেই গুটিয়ে গেল হাফিজদের লাহোর
মুলতান সুলতানস দল। ছবি- পিএসএল।
মুলতান সুলতানস দল। ছবি- পিএসএল।

PSL 2021: তরুণ দাহানির আগুনে বোলিংয়ের সুবাদে ৮৯ রানেই গুটিয়ে গেল হাফিজদের লাহোর

  • ফকর জামান, মহম্মদ হাফিজ মিলে পুরো ইনিংসে মোট ৩৪টি ডট বল খেলেন।

পিএসএল ফ্রাঞ্চাইজি লাহোর কালান্দার্সের বোলিং বিভাগ পৃথিবীর যে কোন দলের কাছেই ঈর্ষণীয়। তবে ব্যাটিং বিভাগে বিশেষত রান তাড়া করার ক্ষেত্রে ফের একবার তাঁদের ব্যর্থতার পরিচয় মিলল মুলতান সুলতানসের বিপক্ষে।

টসে জিতে পূর্বব্যবহৃত পিচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুলতান অধিনায়ক মহম্মদ রিজওয়ান। তবে ইনিংসের প্রথম বলেই শান মাসুদকে এলবিডব্লুতে আউট করে সাজঘরে ফেরান শাহিন আফ্রিদি। রিজওয়ান ২০ বলে ১৫ রানের ইনিংস খেলে আউট হন। লাহোরের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিরুদ্ধে এক সময় মুলতানের ১৫০-র গন্ডি পার করাও মুশকিল লাগছিল। তবে ইনিংসের শেষ ওভারে সোহেল তানভীর ২৪ রান তুলে নিয়ে ১৬৯ রানে পৌঁছে দেন সুলতানদের। 

ব্যবহৃত পিচে প্রথম থেকেই পরিমিত বোলিংয়ের বিরুদ্ধে রান করতে মুশকিলে পড়েন লাহোরের তারকা ব্যাটসম্যান ফকর জামান, মহম্মদ হাফিজরা। দুই তারকা মিলে পুরো ইনিংসে মোট ৩৪টি ডট বল খেলেন। শ্লথ রানের গতি এবং লাহোর ফাস্ট বোলারদের আগুনে বোলিংয়ের সামনে চাপে পড়ে অবশেষে অসহায় আত্মসমর্পন করে লাহোর কালান্দার্স। ১৫.১ ওভারে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় তাঁদের ইনিংস।

ম্যাচে ৫ রান দিয়ে ৪ উইকেট তুলে সেরা নির্বাচিত হন শাহনওয়াজ দাহানি। সঙ্গে সঙ্গে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায়ও শীর্ষস্থান দখল করেন বছর ২২-র এই ফাস্ট বোলার। এই জয়ের সুবাদে মুলতানের প্লে-অফে যাওয়া কার্যত নিশ্চিত।

বন্ধ করুন