বাংলা নিউজ > ময়দান > PSL 2022: ২ ওভারে দরকার ২৬ রান! শোয়েব মালিকের দুরন্ত ব্যাটিং-এ জিতল পেশোয়ার

PSL 2022: ২ ওভারে দরকার ২৬ রান! শোয়েব মালিকের দুরন্ত ব্যাটিং-এ জিতল পেশোয়ার

শোয়েব মালিকের দুরন্ত ব্যাটিং জিতল পেশোয়ার জালমি (ছবি:পিসিবি)

প্রথমে ব্যাট করে কোয়েটা ১৯১ রানের বড় ইনিংস তৈরি করে। তবে কোয়েটার সেই লক্ষ্যে পৌঁছে যায় পেশোয়ার জালমি। পেশোয়ারের অধিনায়ক ও অভিজ্ঞ পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মালিক দুই বল বাকি থাকতেই পাঁচ উইকেটে ম্যাচ জেতান।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চলতি মরশুমের দ্বিতীয় ম্যাচে শুক্রবার রাতে করাচির মাঠে মুখোমুখি হয়েছিল কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও পেশোয়ার জালমি। প্রথমে ব্যাট করে কোয়েটা ১৯১ রানের বড় ইনিংস তৈরি করে। তবে কোয়েটার সেই লক্ষ্যে পৌঁছে যায় পেশোয়ার জালমি। পেশোয়ারের অধিনায়ক ও অভিজ্ঞ পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মালিক দুই বল বাকি থাকতেই পাঁচ উইকেটে ম্যাচ জেতান।

এই ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় পেশোয়ার জালমি। প্রথমে ব্যাট করতে আসা কোয়েটা গ্ল্যাডিয়েটরস দলের দুই ওপেনারই পেশোয়ারের বোলারদের বড় ধাক্কা দেন। ওপেনার আহসান আলি ও ইংলিশ ব্যাটসম্যান উইল স্মেড প্রথম উইকেটে ১৫৫ রানের দুর্দান্ত জুটি গড়েন। দুই ওপেনারের দুর্দান্ত ইনিংসে বড় স্কোর দাঁড়ায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস। উইল সেমেদ ৬২ বলে ৯৭ রান এবং আহসান আলি ৪৬ বলে ৭৩ রান করে সকলের মন জয় করেন। দুজনে মিলে ১৫.৩ ওভার ব্যাট করলেও এরপর আর কোনও ব্যাটসম্যান তেমন পারফরম্যান্স দেখাতে পারেনি। কোয়েটা ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯০ রান তোলে। পেশোয়ারের হয়ে দুটি করে উইকেট নেন সমীর গুল ও উসমান কাদির।

জবাবে পেশোয়ারের দল মন্থর শুরু করে। ৭৭ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে পোশায়ার। এর পর চার নম্বরে খেলতে আসেন দলের অধিনায়ক শোয়েব মালিক। ১ ফেব্রুয়ারিতে ৪০তম জন্মদিন উদযাপন করবেন মালিক। কিন্তু তার ব্যাটিংয়ে বয়সের কোনও প্রভাব দেখা যায়নি। তিনি প্রথমে হোসেন তালাতের (৫২ রান) সঙ্গে তৃতীয় উইকেটে ৮১ রানের জুটি গড়েন। এর পর হোসেন তালাত আউট হলেও মালিক থেকে যান।

শোয়েব মালিক তার অধিনায়কত্বের ইনিংস চালিয়ে যান। জয়ের জন্য শেষ দুই ওভারে পেশোয়ারের প্রয়োজন ছিল ২৬ রান। এ সময় শোয়েব মালিক ২৮ রান করে খেলছিলেন। এরপর অস্ট্রেলিয়ান বোলার জেমস ফকনারের ১৯তম ওভারে দুর্দান্ত ব্যাটিং করেন মালিক। এই ওভারে দুটি চার ও দুটি ছক্কা মারেন তিনি। এরফলে একই ওভারে যোগ হয়েছিল ২২ রান। জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল মাত্র চার রান। নাসিম শাহের শেষ ওভারের প্রথম বল ওয়াইড হলেও দ্বিতীয় বলে রাদারফোর্ডের উইকেট পড়ে যায়। এরপর আর দেরি না করে তৃতীয় বলে ২ রান ও চতুর্থ বলে এক রান নিয়ে দলকে জয়ী করেন শোয়েব মালিক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা

Latest IPL News

ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.