বাংলা নিউজ > ময়দান > PSL 7: ফখরের শতরানে দাপুটে জয় লাহোরের, পাকিস্তান সুপার লিগে হারের হ্যাটট্রিক বাবর আজমদের

PSL 7: ফখরের শতরানে দাপুটে জয় লাহোরের, পাকিস্তান সুপার লিগে হারের হ্যাটট্রিক বাবর আজমদের

ফকরের শতরানে বাবরদের হার। ছবি- পিএসএল।

ঝড়ের গতিতে সেঞ্চুরি করেন ফখর জামান।

রান পাচ্ছেন না, এমনটা বলা যাবে না। তবে বাবর আজমকে পরিচিত ছন্দে দেখা যাচ্ছে না চলতি পাকিস্তান সুপার লিগে। টুর্নামেন্টের তিনটি ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে পাক দলনায়কের ব্যক্তিগত সংগ্রহ ২৩, ৩২ ও ৪১ রান। তবে তিন ম্যাচে তিনি বল খেলেছেন যথাক্রমে ২৯, ২৯ ও ৩৩টি।

ক্যাপ্টেন তথা দলের সেরা ব্যাটসম্যান আগ্রাসী মেজাজে ধরা দিতে না পারার ফল ভুগতে হয় করাচি কিংসকে। তারা টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচেই হেরে বসে। উদ্বোধনী ম্যাচে মহম্মদ রিজওয়ানের মুলতান সুলতানস ৭ উইকেটে পরাজিত করে করাচিকে। পরে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ৮ উইকেটে হারিয়ে দেয় কিংসকে। এবার লাহোর কালান্দার্সের কাছে ৬ উইকেটে হার মানে করাচি। সেদিক থেকে বাবর আজমরা হারের হ্যাটট্রিক পূর্ণ করেন বলা যায়।

ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে করাচি কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭০ রান তোলে। শার্জিল খান ৬০, বাবর ৪১, মহম্মদ নবি ১৫ ও জো ক্লার্ক অপরাজিত ২৪ রান করেন। হ্যারিস রউফ ৩৩ রানে ৩টি উইকেট নেন। শাহিন আফ্রিদি ৩১ রানে ১টি ও রশিদ খান ২৪ রানে ১টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে লাহোর কালান্দার্স ফখর জামানের শতরানে ভর করে দাপুটে জয় ছিনিয়ে নেয়। তারা ১৯.২ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৪ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতেন শাহিন আফ্রিদিরা।

ফখর ১২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬০ বলে ১০৬ রানের ঝকঝকে ইনিংস খেলেন। মহম্মদ হাফিজ করেন ২১ বলে ২৪ রান। সমিত প্যাটেল ২৬ রান করে অপরাজিত থাকেন। ৩০ রানে ২টি উইকেট নেন উমেদ আসিফ। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ফখর।

বন্ধ করুন