বাংলা নিউজ > ময়দান > সূচি নিয়ে IPL-এর সঙ্গে মুখোমুখি সংঘাত বাঁধতে পারে PSL-এর, তেমন সম্ভাবনা প্রবল
আইপিএল ও পিএসএলের ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ও পিএসএলের ট্রফি। ছবি- টুইটার।

সূচি নিয়ে IPL-এর সঙ্গে মুখোমুখি সংঘাত বাঁধতে পারে PSL-এর, তেমন সম্ভাবনা প্রবল

  • ২০২২ মরশুমে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সময়েই পাকিস্তান সুপার লিগ আয়োজন করতে পারে PCB।

নতুন মরশুমে সূচি নিয়ে আইপিএলের সঙ্গে মুখোমুখি সংঘাত বাঁধতে পারে পাকিস্তান সুপার লিগের। তেমন সম্ভাবনাই প্রবল।

সাধারণত পাকিস্তান সুপার লিগ অনুষ্ঠিত হয় ফেব্রুয়ারি-মার্চে। তবে সেই সময় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে দ্বি-পাক্ষিক সিরিজ খেলার কথা পাকিস্তানের। সুতরাং, পিএসএল পিছিয়ে দেওয়া ছাড়া উপায় নেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সামনে। অস্ট্রেলিয়া সিরিজের কথা মাথায় রেখে পাকিস্তান সুপার লিগের জন্য এপ্রিল-মে মাসের উইন্ডোয় নজর দিচ্ছে পিসিবি।

এপ্রিল-মে মাসের উইন্ডোয় যে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অনুষ্ঠিত হয়, সেটা এতদিনে সবার জনা। সুতরাং, পাকিস্তান ক্রিকেট বোর্ড নিজেদের পরিকল্পনা না বদলালে ২০২২ মরশুমে সংঘাত বাঁধতে পারে দুই প্রতিবেশী দেশের প্রাইম টি-২০ লিগের সূচির মধ্যে।

পাকিস্তানের কাছে অস্ট্রেলিয়া সিরিজ বাড়তি গুরুত্ব পাচ্ছে। কেননা দেশের মাটিতে সব হোম সিরিজ ফেরাতে তত্পর পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেদিক থেকে অস্ট্রেলিয়া দীর্ঘদিন পাকিস্তান সফরে যায়নি। অস্ট্রেলিয়ার মতো প্রথম সারির দেশের বিরুদ্ধে নির্বিঘ্নে হোম সিরিজ আয়োজন করতে পারলে বাকি ক্রিকেটবিশ্বে প্রচ্ছন্ন বার্তা দেওয়া যাবে যে, পাক ভূ-খণ্ড অন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিরাপদ।

অন্যদিকে, পরের বছর থেকে আইপিএল আরও বড় রূপ নিতে চলেছে। ২০২২ থেকেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগে দু'টি বাড়তি দল খেলবে। সুতরাং আইপিএলের সঙ্গে টেক্কা দেওয়া নিশ্চিতভাবেই মুশকিল হবে পিএসএলের। এখন দেখার যে, পিসিবি কী সমাধানসূত্র খুঁজে বার করে।

বন্ধ করুন