বাংলা নিউজ > ময়দান > PSL 2022: করাচি কিংসের হেড কোচের দায়িত্বে পিটার মুরস
পিটার মুরস। ছবি- গেটি।
পিটার মুরস। ছবি- গেটি।

PSL 2022: করাচি কিংসের হেড কোচের দায়িত্বে পিটার মুরস

  • এর আগে করাচি কিংসের প্রধান কোচের দায়িত্বে ছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার গিবস।

শুভব্রত মুখার্জি

আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের হেড কোচ নিযুক্ত হলেন পিটার মুরস। আগামী মরশুমে বাবর আজমদের হেড কোচের দায়িত্ব সামলাবেন পিটার মুরস। আসন্ন পিএসএলে করাচি কিংস ফ্র্যাঞ্চাইজি অন্যতম শক্তিশালী দাবিদার শিরোপা জয়ের। উল্লেখ্য প্রাক্তন ইংলিশ ক্রিকেটার পিটার মুরস। তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞ। অভিজ্ঞ মুরসের অধীনেই এবারের পিএসএল আসরে শিরোপা জয়ের জন্য ঝাঁপাবে বাবর আজমের দল।

করাচি কিংস ফ্র্যাঞ্চাইজির তরফে এক টুইট বার্তায় খবরটি নিশ্চিত করা হয়েছে। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম সংস্করণে করাচি কিংসের প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন পিটার মুরস। সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে মুরসের কোচিং করানোর দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে। উল্লেখ্য এর আগে করাচি কিংসের প্রধান কোচের দায়িত্বে ছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার গিবস।

প্রসঙ্গত অতীতে ইংল্যান্ড দলের প্রধান কোচের দায়িত্ব দুইবার পালন করেছেন মুরস। ২০০৭ সালে ইংল্যান্ড ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োজিত হয়েছিলেন মুরস। তৎকালীন অধিনায়ক কেভিন পিটারসেনের সাথে মতবিরোধের পর মুরসকে বরখাস্ত করেছিল ইসিবি। পরবর্তীতে ২০১৪ সালে মুরস দ্বিতীয়বারের জন্য ইংল্যান্ডের প্রধান কোচের দায়িত্ব পান।

২০১৫ সালে মুরসকে ফের ইংল্যান্ডের হেড কোচের পদ থেকে বরখাস্ত করা হয়। ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে কাউন্টি দল সাসেক্স ও ল্যাঙ্কাশায়ারের প্রধান কোচের দায়িত্বও সামলেছেন মুরস। বর্তমানে তিনি নটিংহ্যামশায়ারের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য আগামী ২৭ জানুয়ারি থেকে পাকিস্তান সুপার লিগের সপ্তম আসর শুরু হবে। করাচি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচেই এক বারের চ্যাম্পিয়ন দল করাচি কিংস তাদের এই মরশুমের অভিযান শুরু করবে।

বন্ধ করুন