বাংলা নিউজ > ময়দান > PSL 2023: রুদ্ধশ্বাস ম্যাচে রিজওয়ানদের মুলতানের বিরুদ্ধে মাত্র ১ রানে জিতল আফ্রিদি-রউফদের লাহোর

PSL 2023: রুদ্ধশ্বাস ম্যাচে রিজওয়ানদের মুলতানের বিরুদ্ধে মাত্র ১ রানে জিতল আফ্রিদি-রউফদের লাহোর

রিজওয়ানদের মুলতানের বিরুদ্ধে মাত্র ১ রানে জিতল আফ্রিদির লাহোর (ছবি-টুইটার)

ম্যাচের শেষ ওভারে ১৫ রান করলেই জিততে পারত মুলতান। কিন্তু তারা ১৩ রান করে থেমে যায় মুলতানের ইনিংস। ফলে মাত্র এক রানে হেরে এবারের পাকিস্তান সুপার লিগের অভিযান শুরু করল রিজওয়ানদের মুলতান সুলতান। অন্যদিকে মুলতানের ঘরের মাঠে ম্যাচ জিতে এবারের PSL যাত্রা শুরু করল লাহোর কালান্দার্স।

শুরু হয়ে গেল ২০২৩ পাকিস্তান সুপার লিগ-এর আসর। এই মরশুমের প্রথম ম্যাচটিই হল রুদ্ধশ্বাস একটি ম্যাচ। মুলতান সুলতানের বিরুদ্ধে মাত্র ১ রানে জিতল লাহোর কালান্দার্স। এই ম্যাচে নিজেদের ঘরের মাঠে প্রথমে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মুলতান সুলতান। প্রথমে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল লাহোর। দলের ওপেনার ব্যাটার ফাখার জামান ও মির্জা বেইগ দলকে দারুণ একটা শুরু দিয়েছিলেন। ৭.২ ওভারে ৬১ রানে তুলে প্রথম উইকেট হারায় তারা। ২৬ বলে পাঁচটা চার হাঁকিয়ে আউট মির্জা।

আরও পড়ুন… WC T20I Point Table: দুটি ম্যাচ জিতে গ্রুপ ‘এ’-র শীর্ষে শ্রীলঙ্কা, পাকিস্তানকে হারিয়ে গ্রুপ ‘বি’-র দুই নম্বরে ভারত

এরপরে ১৭ বলে ১৯ রানের ইনিংস খেলেন শাই হোপ। ততক্ষণে দলের স্কোর হয়েগিয়েছিল ১৩.৪ ওভারে ১১৯ রান। তবে এরপরে দুটি উইকেট খুব দ্রুত হারায় লাহোর। মাত্র তিন রান করে আউট হন কামরান গুলাম ও তারপরেই আউট হন ফাখার জামান। ফাখার ৪২ বলে ৬৬ রানের ইনিংস খেলেন। এদিনের ইনিংসে তিনি মেরেছিলেন তিনটি চার ও পাঁচটি ছক্কা। এরপরে রাজা ও তালাত দলের রানকে ১৭৫ এ নিয়ে যান। রাজা ১৪ বলে করেন অপরাজিত ১৯ রান ও তালাত ১২ বলে ২০ রান করে আউট হওয়ার পরে মাঠে নেমে উইসে চার বলে ৫ রান করে LBW হন। মুলতানের হয়ে দুটি করে উইকেট নেন ইনসানউল্লাহ ও উসমান মির। দাহানি ও আকিল হোসেন একটি করে উইকেট নেন। নির্ধারিত ২০ ওভারে লাহোর কালান্দার্স স্কোর বোর্ডে তোলে ১৭৫/৬ রান।

আরও পড়ুন… ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বাদ পড়া আমার টেস্ট ক্যারিয়ার বাঁচিয়েছে- কেন এমন বললেন স্টুয়ার্ট ব্রড?

এর জবাবে মুলতানেরও শুরুটা দারুণ হয়েছিল। শান মাসুদ ও রিজওয়ান দলের শুরুটা দারুণ করেছিলেন তবে তাদের ইনিংসটি ছিল একটু স্লো। ১২.২ ওভারে ১০০ রান করে প্রথন উইকেট হারায় মুলতান। ৩১ বলে ৩৫ রান করে আউট হন শান মাসুদ। ডেভিড মিলার এসে ২০ বলে ২৫ রান করে হ্যারিস রাউফের বলে আউট হন। কায়রন পোলার্ড ১২ বলে করেন ২০ রান। খুশদিল শাহ ৬ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। এর মাঝে উসমান খান ও উসমান মির শূন্য রানে আউট হন। আকিল হুসেনও খাতা খুলতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মুলতান তোলে ১৭৪ রান। ফলে টানটান উত্তেজনার ম্যাচে মাত্র এক রানে জেতে লাহোর কালান্দার্স।

ম্যাচের শেষ ওভারে ১৫ রান করলেই জিততে পারত মুলতান। কিন্তু তারা ১৩ রান করে থেমে যায় মুলতানের ইনিংস। ফলে মাত্র এক রানে হেরে এবারের পাকিস্তান সুপার লিগের অভিযান শুরু করল রিজওয়ানদের মুলতান সুলতান। অন্যদিকে মুলতানের ঘরের মাঠে ম্যাচ জিতে এবারের PSL যাত্রা শুরু করল লাহোর কালান্দার্স। এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছিলেন ফাখার জামান। বল হাতে এদিন শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, জামান খান ও হুসেন তালাত একটি করে উইকেট নিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল অপেক্ষা দু'দিনের, ডিএ-বেতন নিয়ে ১৫ জুলাইতেই বড় সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার অ্যাম্বুল্যান্স–লরির মুখোমুখি সংঘর্ষে রক্তাক্ত রাজপথ, কেশপুরে পাঁচজনের মৃত্যু নীতা আম্বানির হাতের মেহেন্দিতে একগুচ্ছ নাম, মুকেশের পরিবর্তে কারা জায়গা পেল এই পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে নিন মাওয়া ঘাটের বিখ্যাত ইলিশের লেজ ভর্তা! অবসরের দিনেও তরতাজা জিমি! চুটিয়ে ক্রিকেট খেললেন স্টোক্সের পুত্র-কন্যাদের সঙ্গে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.