বাংলা নিউজ > ময়দান > PSL 2023: বাপ কা বেটা- মইনের দলের বিরুদ্ধে ছেলের তাণ্ডব, বাবার মতো ছয় মেরে তাক লাগালেন আজম- ভিডিয়ো

PSL 2023: বাপ কা বেটা- মইনের দলের বিরুদ্ধে ছেলের তাণ্ডব, বাবার মতো ছয় মেরে তাক লাগালেন আজম- ভিডিয়ো

আজম খান এবং মইন খান।

হাসনাইন অফ-স্টাম্পের বাইরে ১৪০কিমি গতিতে একটি ফুলার ডেলিভারি করেন এবং ডান-হাতি আজম এক হাঁটু মুড়ে ডিপ স্কোয়ার লেগের উপর দিয়ে উঁচু সুইপ খেলেন। আজমের শটটি মনে করিয়ে দিয়েছে, ১৯৯ বিশ্বকাপে মইন খানের একটি শটের কথা।

পাকিস্তানের তরুণ তারকা আজম খান শুক্রবার পাকিস্তান সুপার লিগের একটি ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলারদের পিটিয়ে পুরো ছাতু করে দিয়েছিলেন। ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে তিনি মাত্র ৪২ বলে ৯৭ রানের দুরন্ত ইনিংস খেলেন। তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন আজম খান। তাঁর এই ঝোড়ো ইনিংস ইসলামাবাদ ইউনাইটেডকে ৬ উইকেটে ২২০ রানে নিয়ে যেতে সাহায্য করে। এবং ইসলামাবাদ শেষ পর্যন্ত ৬৩ রানে জয় ছিনিয়ে নেয়। এই জয়ের হাত ধরে চার ম্যাচে তিনটিতে জিতে লিগ টেবলের দ্বিতীয় স্থানে উঠে আসে ইসলামাবাদ।

আরও পড়ুন: চুল সাদা হয়ে যাচ্ছে, কবে বিয়ে করবেন? রসিক প্রশ্নের কী উত্তর দিলেন পাক অধিনায়ক?

আজমের এই ঝোড়ো ইনিংসে রয়েছে আটটি ছক্কা। যার মধ্যে তিনটি ইনিংসের ১৯তম ওভারে মহম্মদ হাসনাইনকে পরপর তিন বলে হাঁকিয়েছিলেন। ১৯তম ওভারের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বলে ছয় মেরেছিলেন আজম খান। এর মধ্যে আবার তৃতীয় ছক্কাটি ভক্ত এবং ধারাভাষ্যকারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছিল। কারণ বলটি স্টেডিয়ামের ছাদের উপর দিয়ে বের হয়ে গিয়েছিল। তবে আজম যে ভাবে বলটি মেরেছিলেন, সেটা দর্শকদের আরও বেশি অবাক করেছিল।

আরও পড়ুন: কোহলির হতাশ দৃষ্টিতে হাড়হিম হয়ে গিয়েছিল- কখন শ্রীধর চাকরি ছাড়ার কথা ভেবেছিলেন

হাসনাইন অফ-স্টাম্পের বাইরে ১৪০কিমি গতিতে একটি ফুলার ডেলিভারি করেন এবং ডান-হাতি আজম এক হাঁটু মুড়ে ডিপ স্কোয়ার লেগের উপর দিয়ে উঁচু সুইপ খেলেন। আজমের শটটি মনে করিয়ে দিয়েছে, ১৯৯ বিশ্বকাপে মইন খানের একটি শটের কথা। টুইটার এক ভক্তের পোস্টে সে কথা ফের সকলের মনে পড়ে গিয়েছে। আজমের বাবা মইন খান হেডিংলিতে ১৯৯৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ডেমিয়েন ফ্লেমিংয়ের বিপক্ষে এ রকমই একটি শট খেলেছিলেন।

প্রসঙ্গত, মইন বর্তমানে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রধান কোচ। যে দলের বোলারদের পিটিয়ে ছাতু করেই দুরন্ত সাফল্য পেয়েছেন ছেলে আজম। আজম তাঁর হাফ সেঞ্চুরি করার পরে তরুণ ব্যাটার নিজের বুকে মেরে তাঁর বাবার মইনের দিকে ইঙ্গিত করেন। এবং তাঁকে এ ভাবেই শ্রদ্ধা জানান। কোয়েটার ডাগআউট থেকে সাধুবাদ জানান মইনও।

ইনিংসের শেষ বলে পেসার ওডেন স্মিথের স্লোয়ার ইয়র্কারে ক্লিন বোল্ড হওয়ার আগে আজম পিএসএল ইতিহাসের দ্রুততম সেঞ্চুরি করার দিকে এগোচ্ছিলেন। তবে শেষ পর্যন্ত শতরানটা অধরাই থেকে গেল আজম খানের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্বরেকর্ড লিমের! চতুর্থ হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারত, আছে কোরিয়া ফাঁড়া এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান চায়ে চুমুক দিলেই মিলবে আমের সুগন্ধি, উত্তরবঙ্গে তৈরি হল ম্যাঙ্গো টি, দাম কেমন? কলকাতা পুরসভায় দুর্নীতি রোধে নতুন নজরদারি, সব ফাইল যাচাই কমিশনার ও সেক্রেটারির বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার! এই রেডিক্সের মানুষ আগামিকাল উজ্জ্বল ভভিষ্যতের সন্ধান পাবেন, কাজও বাড়বে ‘সব অভিজ্ঞতাই রয়েছে…’,পুরুষ হয়ে পুরুষের সঙ্গে প্রেম? যৌনতা নিয়ে বোমা ফাটালেন অভয়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.