বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ৪২ বলে ৯৭ রান করলেন আজম খান, হারালেন বাবা মইনের দল কোয়েটাকে

PSL 2023: ৪২ বলে ৯৭ রান করলেন আজম খান, হারালেন বাবা মইনের দল কোয়েটাকে

৪২ বলে ৯৭ রান করলেন আজম খান (ছবি-টুইটার)

আজম খানের ঝোড়ো ব্যাটিংয়ে পাকিস্তান সুপার লিগের ১৩তম ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে ৬৩ রানে হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড দল। এই ম্যাচে আজম খান ইসলামাবাদের হয়ে ৪২ বলে ৯৭ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন।

আজম খানের ঝোড়ো ব্যাটিংয়ে পাকিস্তান সুপার লিগের ১৩তম ম্যাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সকে ৬৩ রানে হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড দল। এই ম্যাচে আজম খান ইসলামাবাদের হয়ে ৪২ বলে ৯৭ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন। যেখানে তিনি ৯টি চার এবং ৮টি দুর্দান্ত ছক্কাও মেরেছিলেন। আজম খান পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মইন খানের ছেলে। আজম খান একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান। তাঁর বিশাল শরীর থাকা সত্ত্বেও, নিজের ব্যাটিং শৈলী দিয়ে সকলের নজর কেড়েছেন তিনি। ব্যাট হাতে বেশ বিপজ্জনক আজম খান। তিনি প্রতিপক্ষের বোলারদের ধ্বংস করে দেওয়ার ক্ষমতা রয়েছে। এই কারণেই বাবর আজম পাকিস্তানের দ্বিতীয় ইনজামাম-উল-হক নামেও পরিচিত হয়েছিলেন।

পাকিস্তান সুপার লিগে বাবর আজমের এই শক্তিশালী ইনিংসের কারণে ইসলামাবাদ দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২০ রানের বিশাল স্কোর করে। এই স্কোরের জবাবে ১৯.১ ওভারে মাত্র ১৫৭ রানে গুটিয়ে যায় কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের দল। এভাবে ৬৩ রানে ম্যাচ জিতে যায় ইসলামাবাদ দল।

আরও পড়ুন… ICC ট্রফি জিতিনি তাই নাকি আমি ব্যর্থ ক্যাপ্টেন! 'সাফল্যের' ফিরিস্তি দিয়ে আক্ষেপ কোহলির

আজম খান ছাড়াও আসিফ আলি এবং কলিন মুনরোও ইসলামাবাদের হয়ে বিস্ময়কর কাজ করেছেন। মাত্র ২৪ বলে ৪২ রানের ঝলমলে ইনিংস খেলেছিলেন আসিফ। এ সময় তিনি মারেন ৪টি ছক্কা ও একটি চার। এছাড়া কলিন মুনরোর ব্যাট থেকে ২২ বলে ৩৮ রান আসে। মুনরোও তার ইনিংসে চারটি ছক্কা ও একটি চার মারেন। ফাহিম আশরাফ ১৭ ও অধিনায়ক শাদাব খান ১২ রানে অবদান রাখেন।

ইসলামাবাদের দল প্রথম ব্যাটিং এবং বোলিংয়ে কোয়েটাকে ধ্বংস করে দেয়। ২২১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২৬ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে কোয়েটার দল। এখান থেকে মহম্মদ হাফিজ ও উইল স্মিড ইনিংস সামলানোর চেষ্টা করলেও তা দলের জন্য যথেষ্ট ছিল না। এরপরে হাফিজকে সমর্থন করেন সরফরাজ আহমেদ তবে সেটিও যথেষ্ট ছিল না। হাফিজ ৪৮ রান করে আউট হন, স্মিডের ব্যাট থেকে আসে মাত্র ১৭ রান। এছাড়াও সরফরাজ আহমেদ করেন ৩৬ বলে ৪১ রান।

আরও পড়ুন… আমার ছেলে যোগ্য তাই খেলছে- লাইভ শোতে পাকিস্তানের দুই তারকার ঝামেলা

ইফতেখার আহমেদ ৩৯ রানের ইনিংস খেলে দলের আশা জাগিয়েছিলেন, তবে তিনি অন্য ব্যাটসম্যানদের সমর্থন পেতে পারেন। ইফতিখারের পর পাঁচজন খেলোয়াড় মিলে মাত্র দুই রান করেন, তাতে পুরো দল ১৫৭ রানে গুটিয়ে যায়। বোলিংয়ে ইসলামাবাদের হয়ে ফজল হক ফারুকি ও হাসান আলি তিনটি করে উইকেট নেন। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন আবরার আহমেদ ও অধিনায়ক শাদাব খানের। এই ম্যাচ জিতে লিগ টেবিলে দুই নম্বর জায়গা ধরে রাখল ইসলামাবাদ। তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। অন্যদিকে কোয়েটা লিগ টেবিলের একেবারে শেষ থাকল। তাদের সংগ্রহ ২ পয়েন্ট।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জুনের বেতনের সঙ্গে মিলবে বড় চমক, বকেয়ার শেষ কিস্তি পাবেন রাজ্য সরকারি কর্মীরা তৃণমূল সুপ্রিমোর নির্দেশে শোকজ দুই কাউন্সিলর, চিঠি পাঠালেন রাজ্য সভাপতি বক্সি রেললাইনের জন্যে ক্রমেই বেড়েছে বরাদ্দ, এই বছরই পাতা হবে ৫০০০০ কোটির ট্র্যাক ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য বাংলাদেশকে শুভেচ্ছা, হাসিনার সামনে হালকা হাসি মোদীর ছড়াচ্ছে বিভ্রান্তি? সুপ্রিম কোর্টে বকেয়া ডিএ মামলা নিয়ে আপডেট দিল কনফেডারেশন জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো হেরে মোটেও চাপে নেই ইংল্যান্ড, বরং সহজে সেমিফাইনালে যেতে পারেন বাটলাররা- কীভাবে? পিস্তল নিয়ে স্কুলে এল পড়ুয়া, তৃণমূল নেতার ‘ভাইপো’র কাণ্ডে তোলপাড় গভীর রাতে হঠাৎ অসুস্থ খালেদা জিয়া, শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.