বাংলা নিউজ > ময়দান > PSL 2023 Final: ব্যাটে-বলে অপ্রতিরোধ্য শাহিন আফ্রিদি, পিএসএল ফাইনালে ১ রানের রুদ্ধশ্বাস জয় লাহোরের

PSL 2023 Final: ব্যাটে-বলে অপ্রতিরোধ্য শাহিন আফ্রিদি, পিএসএল ফাইনালে ১ রানের রুদ্ধশ্বাস জয় লাহোরের

ফের পিএসএল চ্যাম্পিয়ন লাহোর। ছবি- এএফপি।

Pakistan Super League: এবছর পাকিস্তান সুপার লিগের উদ্বোধনী ম্যাচে মুলতান সুলতানসকে ১ রানের ব্যবধানে হারিয়ে অভিযান শুরু করে লাহোর কালান্দার্স। ফাইনালে সেই মুলতানের বিরুদ্ধে ১ রানে জিতেই অভিযান শেষ করে তারা।

তীরে এসে তরী ডুবল মুলতান সুলতানসের। পাকিস্তান সুপার লিগের ফাইনালে জয়ের দোরগোড়ায় এসে থেমে যেতে হয় মহম্মদ রিজওয়ানদের। ফলে লাহোর কালান্দার্সের বিরুদ্ধে গতবারের ফাইনালে হারের বদলা নেওয়া হল না মুলতানের। বরং ইতিহাসের পুনরাবৃত্তি ঘটিয়ে পাকিস্তান সুপার লিগের খেতাব ধরে রাখে লাহোর। শাহিন আফ্রিদিরা টানা ২ বার পিএসএল চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়েন।

গতবছর পাকিস্তান সুপার লিগের ফাইনালে রিজওয়ানের মুলতান সুলতানসকে ৪২ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শাহিন আফ্রিদির লাহোর। এবারও পিএসএলের খেতাবি লড়াইয়ে মুখোমুখি হয় দু'দল। এবার মাত্র ১ রানের ব্যবধানে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে খেতাব হাতে তোলেন আফ্রিদিরা।

উল্লেখযোগ্য বিষয় হল, এবছর পাকিস্তান সুপার লিগের প্রথম ম্যাচে মুলতান সুলতানসকে ১ রানের ব্যবধানে হারিয়ে অভিযান শুরু করে লাহোর কালান্দার্স। ফাইনালে সেই মুলতানের বিরুদ্ধে ১ রানে জিতেই অভিযান শেষ করে তারা।

ফাইনালে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে লাহোর কালান্দার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২০০ রান তোলে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন অব্দুল্লা শফিক। তিনি ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬৫ রান করে আউট হন। শেষবেলায় মাত্র ১৫ বলে ৪৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে নট-আউট থাকেন শাহিন আফ্রিদি। মারকাটারি ইনিংসে তিনি ২টি চার ও ৫টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- WPL 2023: ৯৯-এ আটকালেন সোফি ডিভাইন, মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে রেকর্ড জয় RCB-র

এছাড়া ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩০ রান করেন মির্জা বেগ। ৩৪ বলে ৩৯ রান করেন ফখর জামান। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। স্যাম বিলিংস ৯ ও সিকন্দর রাজা ১ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি এহসান হাফিজ। ২ রান করে নট-আউট থাকেন ডেভিড ওয়াইজ।

মুলতানের হয়ে ২৪ রানে ৩টি উইকেট নেন উসামা মীর। ১টি করে উইকেট নিয়েছেন আনোয়ার আলি, ইসানউল্লাহ ও খুশদিল শাহ। উইকেট পাননি কায়রন পোলার্ড।

জবাবে ব্যাট করতে নেমে মুলতান সুলতানস ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৯ রানে আটকে যায়। জয়ের জন্য শেষ বলে চার রান দরকার ছিল মুলতানের। ৩ রান নিয়ে ম্যাচ টাই করার চেষ্টায় রান-আউট হন খুশদিল।

আরও পড়ুন:- BAN vs IRE: রেকর্ড রানের ইনিংস গড়ে রেকর্ড ব্যবধানে ম্যাচ জয় বাংলাদেশের, আইরিশদের গোহারান হারালেন শাকিবরা

দল হারায় ব্যর্থ হয় রিলি রসউয়ের লড়াকু হাফ-সেঞ্চুরি। তিনি ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫২ রান করেন। ২৩ বলে ৩৪ রান করেন রহম্মদ রিজওয়ান। তিনি ৫টি চার মারেন। এছাড়া উসমান খান ১৮, কায়রন পোলার্ড ১৯, টিম ডেভিড ২০, খুশদিল শাহ ২৫, আনোয়ার আলি ১ ও আব্বাস আফ্রিদি ১৭ রান করেন।

শাহিন আফ্রিদি ৪ ওভারে ৫১ রান খরচ করলেও ৪টি উইকেট দখল করেন। ২৬ রানে ২টি উইকেট নেন রশিদ খান। ১টি উইকেট নিয়েছেন ডেভিড ওয়াইজ। লাহোর কালান্দার্স প্রথম দল, যারা পরপর ২ বার পিএসএল চ্যাম্পিয়ন হয়। এর আগে কোনও দল একবার পিএসএল চ্যাম্পিয়ন হয়ে পরের মরশুমে তাদের খেতাব ধরে রাখতে পারেনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে

Latest IPL News

KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.