বাংলা নিউজ > ময়দান > PSL 2023: উলটো ব্যাটে চার মেরে তাক লাগালেন হ্যারিস, দেখুন T20-র সেই উদ্ভাবনী শটের ভিডিয়ো

PSL 2023: উলটো ব্যাটে চার মেরে তাক লাগালেন হ্যারিস, দেখুন T20-র সেই উদ্ভাবনী শটের ভিডিয়ো

উলট ব্যাটে শট খেলছেন হ্যারিস। ছবি- পিএসএল।

Pakistan Super League: ব্যাটসম্যানদের তূণীরে যোগ হল আরও একটি তির। পাকিস্তান সুপার লিগে ক্রিকেটপ্রেমীরা সাক্ষী থাকলেন হ্যারিস স্পেশাল শটের।

আধুনিক টি-২০ ক্রিকেটে নিত্যনতুন সব শট দেখা যায়। রান সংগ্রহ করতে ব্যাটের প্রতিটা কোণা ব্যবহার করেন ক্রিকেটাররা। দুর্দান্ত সব স্কুপশট খেলে চার-ছয় মারেন ব্যাটসম্যানরা। আপার কাট, রিভার্স সুইপ, সুইচ হিট, পিক-আপ শট সবই দেখা হয়ে গিয়েছে ক্রিকেটপ্রেমীদের। তবে শুক্রবার পাকিস্তান সুপার লিগে মহম্মদ হ্যারিস যে উদ্ভাবনী শটটি খেলেন, সেরকম শট আগে কখনও দেখা গিয়েছে কিনা সন্দেহ। সেদিক থেকে এই শটকে হ্যারিস স্পেশাল বলাও ভুল হবে না।

শুক্রবার লাহোরে পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় এলিমিনেটরে সম্মুখসমরে নামে পেশোয়ার জালমি ও লাহোর কালান্দার্স। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পেশোয়ার। প্রথম ইনিংসের ১৮তম ওভারে দলগত ১৫০ রানের গণ্ডি টপকে যায় পেশোয়ার। ১৭.৪ ওভারে শাহিন আফ্রিদির বলে বাউন্ডারি মেরে পেশোয়ারকে দেড়শো রানের গণ্ডি পার করান হ্যারিস।

যে শটটিতে হ্যারিস দলকে ১৫০ রান টপকাতে সাহায্য করেন, সেটি অবাক করে সকলকে। আসলে হ্যারিস ইচ্ছা করেই উলটো ব্যাটে রিভার্স স্কুপ খেলেন। ব্য়াটের পিছন দিক দিয়ে এভাবে বাউন্ডারি মারা যায়, হ্যারিস দেখালেন ক্রিকেট বিশ্বকে।

ম্যাচে শাহিন আফ্রিদিকে কার্যত সাধারণ মানের বোলারের পর্যায়ে নামিয়ে আনেন হ্যারিস। কেননা, যেভাবে ইচ্ছে মতো ব্যাট চালিয়ে চার-ছয় মারেন হ্যারিস, তাতে নিতান্ত অসহায় মনে হচ্ছিল আফ্রিদিকে। ইনিংসের ২.২ ওভারে আফ্রিদির ১৪১ কিলোমিটার প্রতি ঘণ্টার বলে ব্যাট পেতে অসাধারণ একটি স্কুপশট খেলেন হ্যারিস। বল ফাইন-লেগ বাউন্ডারির বাইরে চলে যায়। ছয় রান সংগ্রহ করেন হ্যারিস।

আরও পড়ুন:- IPL 2023: শ্রেয়সকে নিয়ে ধোঁয়াশার মাঝেই রবিবার কলকাতায় পা দিচ্ছেন রিঙ্কুরা, কবে KKR শিবিরে যোগ দেবেন শাকিব-লিটন?

যদিও হ্যারিসের এমন মারকাটারি ইনিংস ব্যর্থ হয় তাঁর দল পেশোয়ার ম্যাচ হেরে বসায়। শেষ হাসি হাসে শাহিনের লাহোর। শুরুতে ব্যাট করে পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে। হ্যারিস ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ৮৫ রান করে মাঠ ছাড়েন। ৩৬ বলে ৪২ রান করেন বাবর আজম। তিনি ৭টি চার মারেন।শাহিন ৪ ওভারে ৪১ রান খরচ করে ১টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- IPL 2023: ভারতে এসে গিলের ডাবল সেঞ্চুরি মাটি করতে বসেছিলেন, সেই কিউয়ি অল-রাউন্ডারকে ১ কোটিতে দলে নিল RCB

জবাবে ব্যাট করতে নেমে লাহোর ১৮.৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭ বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করে লাহোর। মির্জা বেগ ৪২ বলে ৫৪ রান করেন। ১৪ বলে ২৩ রান করেন সিকন্দর রাজা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

EDর ওপর হামলার নির্দেশ দিয়েছিলাম আমিই, আদালতে স্বীকারোক্তি শাহজাহানের বার্থ ডে ব্লুজ কী? জানলেই আর জন্মদিন পালন করতে চাইবেন না রিঙ্কু থেকে যশস্বী, প্রথমবার BCCI-এর কেন্দ্রীয় চুক্তিতে ঢুকলেন যে ১১ জন বিচ্ছেদের পরেও আমিরের নাম ভাঙিয়ে সুবিধে নেন কিরণ! বললেন ‘আমি নির্লজ্জ ভাবেই...’ উচ্চমাধ্যমিকের ভূগোলের প্রশ্ন কেমন হল? শেষদিনটা ভালো কাটল? জানালেন শিক্ষক বোর্ড যা বলবে তাই করতে হবে, ইশানের রঞ্জি না খেলায় অবাক সৌরভ তৃণমূলের ব্রিগেডের দিনই পথে নামছে সিপিএম, ১০টি জায়গায় পাল্টা সমাবেশের সিদ্ধান্ত Papaya Benefits: পেঁপে দিয়ে তৈরি এই ৪টি ফেসপ্যাক, আপনার মুখের যে কোনও দাগ থেকে মুক্তি দেবে কয়েক ঘণ্টা আগে গ্রেফতার শাহজাহান, ঝাড়গ্রামের সভায় তা নিয়ে নীরবই রইলেন মমতা দীর্ঘ প্রতীক্ষার পর খুলে যাচ্ছে রিষড়ার ওয়েলিংটন জুট মিল, খুশি শ্রমিকরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.