বাংলা নিউজ > ময়দান > T20-র এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক বিশ্বরেকর্ড কাইসের, মুক্তি পেলেন আফ্রিদিরা

T20-র এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা হজম করার লজ্জাজনক বিশ্বরেকর্ড কাইসের, মুক্তি পেলেন আফ্রিদিরা

৪ ওভারে ৭৭ রান খরচ করেন কাইস। ছবি- এএফপি।

PSL 2023: এতদিন পাকিস্তান সুপার লিগে হতাশাজনক রেকর্ড ছিল শাহিদ আফ্রিদির নামে। যুগ্মভাবে লজ্জাজনক বিশ্বরেকর্ডেরও শরিক ছিলেন তিনি। শেষমেশ শাপমুক্তি ঘটে আফ্রিদির।

টি-২০ ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুরি, সাধারণ ক্রিকেটপ্রেমীদের মনে এমন ধারণা গেঁথে গিয়েছে শুরু থেকেই। বাস্তবিকই দর্শকরা টি-২০ ক্রিকেটে গ্যারালি ভরান চার-ছক্কা দেখা আশায়। বিশেষ করে কে কতগুলি ছক্কা মেরেছেন, সংক্ষিপ্ত ফর্ম্যাটে এই নিয়ে বিস্তর চর্চা চলে। সম্ভবত সে কারণেই আইপিএল-পিএসএলের মতো টুর্নামেন্টগুলিতে কতগুলি ছক্কা দেখা গেল, তা হিসাব রাখা হয়। কোনও ব্যাটসম্যান ছয় মারলেই টেলিভিশন স্ক্রিনে ফুটে ওঠে, সেটি টুর্নামেন্টের কততম ছক্কা।

সুতরাং, টি-২০ ক্রিকেটে কোন ব্যাটসম্যান ক'টি ছক্কা মেরেছেন, সে বিষয়ে আগ্রহ থাকে সবার। তবে কোন বোলার ক'টি ছক্কা হজম করেছেন, সে বিষয়ে খোঁজখবর রাখেন খুব কম লোকই। চলতি পাকিস্তান সুপার লিগের ম্যাচে কোয়েট্টা গ্ল্য়াডিয়েটর্সের কাইস আহমেদ তাই এক অতি লজ্জাজনক বিশ্বরেকর্ড গড়লেও, তা অনেকের নজর এড়িয়ে যায়।

আসলে কাইস টি-২০ ক্রিকেটে এক ইনিংসে সব থেকে বেশি ছক্কা হজম করার বিশ্বরেকর্ড গড়েন। তিনি একযোগে এই লজ্জাজনক নজির থেকে মুক্তি দেন নমিবিয়ার ব্রেডেল উইসেলস, শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়া, ডার্বিশায়ারের ম্য়াটি ম্যাককিয়েরনান ও কোয়েট্টারই শাহিদ আফ্রিদিকে।

আরও পড়ুন:- PSL 2023: ৩৬ বলে সেঞ্চুরি উসমানের, ধ্বংসাত্মক T20 ম্যাচে উঠল ৫১৫ রান, পাকিস্তান সুপার লিগে রেকর্ডের ছড়াছড়ি

শনিবার পিএসএলের ২৮তম লিগ ম্যাচে মারকাটারি ক্রিকেটের সাক্ষী থাকেন ক্রিকেটপ্রেমীরা। প্রথমে ব্যাট করে মুলতান সুলতানস ৩ উইকেটে ২৬২ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ৮ উইকেটে ২৫৩ রানে পৌঁছে যায়। সুতরাং, ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৫১৫ রান ওঠে।

প্রথম ইনিংসে কোয়েট্টার কাইস আহমেদ ৪ ওভার বল করে ৭৭ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। তিনি ৪টি চার ও ৯টি ছক্কা খরচ করেন। উল্লেখযোগ্য বিষয় হল, টি-২০ ক্রিকেটের এক ইনিংসে আর কোনও বোলার এতগুলি (৯টি) ছক্কা হজম করেননি। এর আগে যুগ্মভাবে এই হতাশাজনক রেকর্ড ছিল উইসেলস, ধনঞ্জয়া, ম্যাটি ও আফ্রিদির নামে।

আরও পড়ুন:- WTC Points Table: শ্রীলঙ্কাকে টপকে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের তিনে উঠল দক্ষিণ আফ্রিকা, ভারতের কোনও সুবিধা হল কি?

উইসেলস ২০১৪ সালে নর্থ-ওয়েস্টের বিরুদ্ধে এক ইনিংসে ৮টি ছক্কা হজম করেন। ধনঞ্জয়া ২০২১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮টি ছক্কা খরচ করেন। ম্যাটি ২০২২ সালে সামারসেটের বিরুদ্ধে ৮টি ছক্কা উপহার দেন। শাহিদ আফ্রিদি ২০২২ সালে ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ৮টি ছক্কা হজম করেন।

সেদিক থেকে পাকিস্তান সুপার লিগের ইতিহাসে এক ইনিংসে বল করে সব থেকে ছক্কা হজম করার লজ্জা থেকে মুক্তি পেলেন আফ্রিদি। এবার থেকে সেই রেকর্ড লেখা থাকবে আফগান লেগ-স্পিনারের নামে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর কলকাতা টু ডুয়ার্স ফাটাফাটি রকেট বাস, ১২ রুটে ঝকঝকে পরিষেবা আনছে এনবিএসটিসি ২০২৪ সালের আগামী ৬ মাস ধনু সহ বহু রাশিতে মা লক্ষ্মীর কৃপা বর্ষণ! লাকি কারা? বনগাঁর পর বেড়ি গোপালপুর, ফের উত্তর ২৪ পরগনায় শিশুচোর সন্দেহে গণপিটুনি বোর্ড মিটিংয়ে উঠল পুরপ্রধান বদলের দাবি, কড়া ভাষায় সামাল দিলেন সাংসদ সৌগত রায়

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.