বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ১৫০ কিমি বেগে বল, ৪ ওভারে ১২ রানে ৫ উইকেট - PSL-এ আগুন পাকিস্তানের নয়া পেসারের

PSL 2023: ১৫০ কিমি বেগে বল, ৪ ওভারে ১২ রানে ৫ উইকেট - PSL-এ আগুন পাকিস্তানের নয়া পেসারের

ভাঙছে স্টাম্প, উচ্ছ্বাস ইসানুল্লাহের। (ছবি সৌজন্যে এএফপি)

PSL 2023: পাকিস্তান সুপার লিগে আগুন ঝরালেন পাকিস্তানের এক নয়া পেসার। চার ওভারে ১২ রানে পাঁচ উইকেট নেন। একটি মেডেনও দেন। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগের ইতিহাসে দ্রুততম স্পেল করার রেকর্ডও ভেঙে দেন মুলতান সুলতানসের পেসার।

চার ওভারে ১২ রানে পাঁচ উইকেট। ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে বল। বুধবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আগুন ঝরালেন পাকিস্তানের ২০ বছরের পেসার ইসানুল্লাহ। রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগের ইতিহাসে দ্রুততম স্পেল করার রেকর্ডও ভেঙে দেন মুলতান সুলতানসের পেসার। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে গড়ে ঘণ্টায় ১৪৪.৩৭ কিমি বেগে বল করেন। ভেঙে দেন হ্যারিস রউফের রেকর্ড।

বুধবার কোয়েটার বিরুদ্ধে ষষ্ঠ ওভারে ইসানুল্লাহকে বল দেন মুলতানের অধিনায়ক তথা পাকিস্তানের তারকা উইকেটকিপার রিজওয়ান খান। তৃতীয় বলেই কোয়েটার অধিনায়ক সরফরাজকে আউট করেন। ক্রিকেট পাকিস্তানের প্রতিবেদন অনুযায়ী, ওই বলের গতি ছিল ঘণ্টায় ১৫০ কিমির বেশি। তারপর নিজের দ্বিতীয় ওভারে ‘ডবল উইকেট মেডেন’ করেন ইসানুল্লাহ। তৃতীয় বলে আউট করেন জেসন রায়কে। চতুর্থ বলে ইসানুল্লাহের শিকারের তালিকায় নাম ওঠে ইফতিকার আহমেদের। হ্যাটট্রিক না হলেও নিজের তৃতীয় ওভারে আরও দুটি উইকেট নেন ইসানুল্লাহ (উমর আকমল এবং নাসিম শাহ)।

পাকিস্তান সুপার লিগের ইতিহাসে দ্রুততম স্পেল

ক্রিকভিজের প্রতিবেদন উদ্ধৃত করে ক্রিকেট পাকিস্তানের রিপোর্টে জানানো হয়েছে, পিএসএলের ইতিহাসে দ্রুততম স্পেলের রেকর্ড গড়েছেন ইসানুল্লাহ। বুধবার কোয়েটার বিরুদ্ধে মুলতানে গড়ে ঘণ্টা ১৪৪.৩৭ কিমি বেগে বল করেছেন। যা পাকিস্তানি তারকা হ্যারিসের থেকে সামান্য বেশি। 

আরও পড়ুন: কোহলিকে মুলতানে দেখতে চাই- PSL ম্যাচে ভেসে উঠল পাকিস্তানের বিরাট ভক্তের আবদার

সপ্তম পিএসএলে (২০২২ সাল) পেশোয়ার জালমির বিরুদ্ধে গড়ে ঘণ্টায় ১৪৪.১৬ কিমি বেগে বল করেছিলেন হ্যারিস। পাকিস্তানি তারকার পর ওই তালিকার তিন নম্বরে আছেন নাসিম শাহ (গড়ে ঘণ্টায় ১৪৩.৭৩ কিমি), মহম্মদ হাসনাইন (গড়ে ঘণ্টায় ১৪৩.৪১ কিমি) এবং ওয়াহাব রিয়াজ (গড়ে ঘণ্টায় ১৪৩.৩৩ কিমি)।

দুর্ধর্ষ স্পেল নিয়ে ইসানুল্লাহ

নিজের স্পেলের বিষয়ে ম্যাচের পর ইসানুল্লাহ বলেন, 'খুব ভালো লাগছে। আল্লাহকে ধন্যবাদ যে আজ আমি পাঁচটি উইকেট নিতে পেরেছি। ন্যাশনাল টি-টোয়েন্টিতে এখানে আগেও ম্যাচে খেলেছিলাম। ওখানেও ভালো খেলেছিলাম। আজও পাঁচ উইকেট নিলাম। প্রথম ম্যাচটা ভালো যায়নি। দ্বিতীয় ম্যাচটা ভালো গেল।'

আরও পড়ুন: PSL 2023: পাকিস্তান সুপার লিগে ধুন্ধুমার লড়াই, শেষ ওভারে ২ রানের রুদ্ধশ্বাস জয় বাবর আজমদের

মুলতান সুলতানস বনাম কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ম্যাচ

ইসানুল্লাহের দুরন্ত স্পেলের ইনিংসে সৌজন্যে ১৮.৫ ওভারে ১১০ রানে অল-আউট হয়ে যায় কোয়েটা। সর্বোচ্চ ১৮ বলে ২৭ রান করেন রয়। তারপর রান তাড়া করতে সহজেই সেই রান তুলে নেয় মুলতান। দ্বিতীয় ওভারেই শান মাসুদ আউট হয়ে গেলেও রিলি রসৌ এবং রিজওয়ানের জয় নিশ্চিত করেন। ১৩.৩ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় মুলতান। ৪২ বলে ৭৮ রান করেন রসৌ। ৩৪ বলে ২৮ রান করেন রিজওয়ান।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড? মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.