বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে সব থেকে বড় জয়, রেকর্ডের ছড়াছড়ি পাকিস্তান সুপার লিগে

PSL 2023: ফ্র্যাঞ্চাইজি লিগে রান তাড়া করে সব থেকে বড় জয়, রেকর্ডের ছড়াছড়ি পাকিস্তান সুপার লিগে

শতরানের পরে বাবর আজম। ছবি- এএফপি।

Peshawar Zalmi vs Quetta Gladiators Pakistan Super League: বাবরের শতরানের পালটা সেঞ্চুরি জেসন রয়ের। পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমি বনাম কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি।

বুধবার পাকিস্তান সুপার লিগে পেশোয়ার জালমি বনাম কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ম্যাচে রীতিমতো রেকর্ডের ছড়াছড়ি। পিএসএল ২০২৩-এর ২৫তম লিগ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পেশোয়ার। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৪০ রান তোলে। বাবর আজম ১৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১১৫ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে কোয়েট্টা ১৮.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৪৩ রান তুলে ম্যাচ জিতে যায়। ২০টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ১৪৫ রান করে অপরাজিত থাকেন জেসন রয়। চোখ রাখা যাক এই ম্যাচের ৭টি দুর্দান্ত রেকর্ডে।

১. ম্যাচে উইকেট পিছু ১২০.৭৫ রান ওঠে। এই নিরিখে এটি টি-২০ ক্রিকেট সর্বকালীন রেকর্ড।

২. ম্যাচে ওভার পিছু ১২.৬০ রান ওঠে। বৃষ্টির প্রভাবহীন কোনও টি-২০ ম্যাচে এটি বিশ্বরেকর্ড।

৩. ম্যাচে দুই ইনিংসে মিলিয়ে মোট ৭৫টি চার-ছয় দেখা যায়। আর কোনও টি-২০ ম্য়াচে এত বাউন্ডারি দেখা দেখা যায়নি। সেই নিরিখে এটি সর্বকালীন রেকর্ড। আগের রেকর্ড ছিল ২০১৯ সালের ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ম্য়াচের। জামাইকা তালাওয়াজ বনাম ত্রিনবাগো নাইট রাইডার্স ম্যাচে ৭৩টি চার-ছয় দেখা গিয়েছিল।

আরও পড়ুন:- IND vs AUS: ঘরের মাঠে মাইলস্টোন টেস্টে বিরল নজির গড়ার হাতছানি কোহলির সামনে

৪. পাকিস্তান সুপার লিগের ইতিহাসে এক ইনিংসে সব থেকে বেশি চার মারার রেকর্ড গড়েন জেসন রয়। তিনি ৬৩ বলে অপরাজিত ১৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে ২০টি চার মারেন। এছাড়া ৫টি ছক্কাও মারেন তিনি। উল্লেখ্য, ম্যাচের প্রথম ইনিংসে ১৫টি চার মারেন বাবর আজম।

৫. পাকিস্তান সুপার লিগের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েন জেসন রয়। তিনি পোশোয়ার জালমির বিরুদ্ধে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ১৪৫ রান করে অপরাজিত থাকেন। আগে এই রেকর্ড ছিল কলিন ইনগ্রামের। ২০১৯ সালে ইনগ্রাম ১২৭ রানে অপরাজিত থাকেন।

৬. পাকিস্তান সুপার লিগের ম্যাচে দুই ইনিংস মিলিয়ে সব থেকে বেশি রান ওঠে। পোশোয়ার বনাম কোয়েট্টার এই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৪৮৩ রান ওঠে। এর আগে ২০২১ সালে পেশোয়ার বনাম ইসলামাবাদ ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৪৭৯ রান উঠেছিল।

ভারত বনাম অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের প্রথম দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

৭. ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ইতিহাসে রান তাড়া করে ম্যাচ জয়ের সর্বকালীন রেকর্ড গড়ে কোয়েট্টা। তারা দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৪৩ রান তুলে ম্যাচ জেতে। এর আগে ২০১৯ সালে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ম্যাচে জামাইকা তালাওয়াজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৪২ রান তুলে ম্যাচ জেতে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিচ্ছেদের পরেও তামিলনাড়ুর প্রয়াত এআইএডিএমকে নেতাদের প্রশংসা মোদীর, কারণটা কী? সাড়া ফেলেছিলেন শবরীমালা রায়ে, সেই প্রাক্তন বিচারপতিই এবার লোকপালের চেয়ারপার্সন কেরিয়ারের প্রথম ৮ টেস্টে সব থেকে বেশি রান, ব্র্যাডম্যানের পরেই যশস্বী- সেরা পাঁচ উচ্চমাধ্যমিকের সাইকোলজি পরীক্ষার প্রশ্ন কেমন হল? নম্বর বেশি উঠবে? জানালেন শিক্ষক দিল্লি আর হরিয়ানায় প্রার্থীর নাম ঘোষণা করে দিল আপ, কারা কোথায় জেনে নিন 'কড়া ব্যবস্থা নিন,' সন্দেশখালি নিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর চিঠি মমতাকে গোয়ার অনুশীলেন গুপ্তচর বৃত্তির অভিযোগ মুম্বইয়ের বিরুদ্ধে, দায়ের করা হল অভিযোগ ইডি কাউকে সমন পাঠাতেই পারে, তাকে সম্মান জানান, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের রাজ্যসভা ভোটে হিমাচলে সংখ্যাগরিষ্ঠ কংগ্রেসের হার! প্রার্থীর তোপের টার্গেটে BJP 'বুম্বাদার থেকে সেরা নায়িকার পুরস্কার পেয়ে ধন্য', সোনার সংসার নিয়ে অকপট অঙ্কিতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.