বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ৫০ রানে ৭ উইকেট হারিয়ে কোণঠাসা লাহোরকে ধুমধাড়াক্কা ইনিংসে ম্যাচ জেতালেন সিকন্দর

PSL 2023: ৫০ রানে ৭ উইকেট হারিয়ে কোণঠাসা লাহোরকে ধুমধাড়াক্কা ইনিংসে ম্যাচ জেতালেন সিকন্দর

উচ্ছ্বসিত রশিদরা, ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার হাতে সিকন্দর। ছবি- পিএসএল।

PSL-এর মঞ্চে ২২ বলে হাফ-সেঞ্চুরি করে IPL-এর প্রস্তুতি সারলেন পঞ্জাব কিংসের হয়ে মাঠে নামতে চলা জিম্বাবোয়ের তারকা অল-রাউন্ডার।

প্রথমবার আইপিএলে মাঠে নামার আগে পাকিস্তান সুপার লিগের মঞ্চে যথাযথ প্রস্তুতি সারলেন সিকন্দর রাজা। জিম্বাবোয়ের তারকা অল-রাউন্ডার পিএসএলে ব্যাট হাতে রীতিমতো তাণ্ডব চালান। মূলত সিকন্দর রাজা ও রশিদ খানের যুগলবন্দিতে লাহোর কালান্দার্স হারতে হারতে জয় তুলে নেয় কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে।

গদ্দাফি স্টেডিয়ামে লিগের ১৮তম ম্যাচে টস জিতে লাহোরকে শুরুতে ব্যাট করতে পাঠায় কোয়েট্টা। লাহোর শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে। একসময় মাত্র ৫০ রানে ৭ উইকেট হারিয়ে বসে তারা।

সাত নম্বরে ব্যাট করতে নামা সিকন্দর রাজা রশিদ খানের সঙ্গে জুটি বেঁধে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। অষ্টম উইকেটের জুটিতে দু'জনে মিলে যোগ করেন ৬৯ রান। শেষে রশিদ ব্যক্তিগত ২১ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফেরেন। ২০ বলের ইনিংসে তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন।

রশিদ আসলে সঙ্গ দিচ্ছিলেন অপর প্রান্ত দিয়ে ঝড় তোলা সিকন্দরকে, যিনি শেষমেশ ৩৪ বলে ৭১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৮টি চার ও ৩টি ছক্কা মারেন সিকন্দর। তিনি ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ২২ বলে। লাহোর শেষে ১৯.২ ওভারে ১৪৮ রানে অল-আউট হয়ে যায়।

আরও পড়ুন:- IND vs AUS: রেগেমেগে সাজঘর থেকে বার্তা পাঠালেন রোহিত, পরের ওভারেই ছক্কা হাঁকালেন পূজারা- ভিডিয়ো

লাহোরের বাকি ব্যাটসম্যানরা নজর কাড়তে পারেননি। আব্দুল্লা শফিক ১৫, শাহিন আফ্রিদি ১৬, ফখর জামান ৪ ও স্যাম বিলিংস ২ রান করে আউট হন। উল্লেখযোগ্য বিষয় হল, শাহিন আফ্রিদি ব্যাট করতে নামেন সিকন্দর রাজারও আগে।

কোয়েট্টার নবীন উল হক ও মহম্মদ নওয়াজ ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন নাসিম শাহ, ওডিন স্মিথ ও উমেদ আসিফ। লাহোরের ৩ জন ব্যাটসম্যান রান-আউট হন।

জবাবে ব্যাট করতে নেমে কোয়েট্টা ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩১ রান তোলে। ১৭ রানের ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে লাহোর। উইল স্মিড দলের হয়ে সব থেকে বেশি ৩২ রান করেন। ২৭ রানের যোদগান রাখেন সরফরাজ আহমেদ। মার্টিন গাপ্তিল ১৫, ইয়াসির খান ১৪ ও ওডিন স্মিথ ১১ রান করেন।

আরও পড়ুন:- IND vs AUS: 'সিরিজের সেরা ক্যাচ' ধরে ম্যাচের মোড় ঘোরালেন স্মিথ, অবিশ্বাস্য ফিল্ডিং খোয়াজারও- ভিডিয়ো

রশিদ খান বল হাতেও রং ছড়ান। তিনি ৪ ওভারে মাত্র ১৪ রান খরচ করে ২টি উইকেট দখল করেন। ২২ রানের বিনিময়ে ৩টি উইকেট সংগ্রহ করেন হ্যারিস রউফ। ১টি উইকেট নিয়েছেন ডেভিড ওয়াইজ। সঙ্গত কারণেই ম্যাচের সেরা হয়েছেন সিকন্দর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.