বাংলা নিউজ > ময়দান > PSL 2023: ৩৬ বলে সেঞ্চুরি উসমানের, ধ্বংসাত্মক T20 ম্যাচে উঠল ৫১৫ রান, পাকিস্তান সুপার লিগে রেকর্ডের ছড়াছড়ি

PSL 2023: ৩৬ বলে সেঞ্চুরি উসমানের, ধ্বংসাত্মক T20 ম্যাচে উঠল ৫১৫ রান, পাকিস্তান সুপার লিগে রেকর্ডের ছড়াছড়ি

হাই-স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস জয় মুলতানের। ছবি- এএফপি।

Pakistan Super League: সব থেকে কম বলে সেঞ্চুরির রেকর্ড গড়েও ম্যাচের সেরার পুরস্কার ওঠেনি উসমানের হাতে, ৫ উইকেট নিয়ে বাজি জেতেন আফ্রিদি।

পাকিস্তান সুপার লিগে ব্যাটসম্যানদের তাণ্ডব জারি। প্রায় প্রতি ম্যাচেই সেঞ্চুরি করছেন কেউ না কেউ। স্কোরবোর্ডে ২০০ রান উঠছে অনায়াসে। এমনকি আড়াইশো রান করেও শুরুতে ব্যাট করা দল ম্যাচ হারার অশঙ্কায় ভুগছে পিএসএলে।

পেশোয়ার জালমি তাদের পরপর ২টি ম্যাচে ২৪০ ও ২৪২ রান তুলে পরাজিত হয়েছে। এবার মুলতান সুলতানসের ২৬২ রান তাড়া করে জয়ের খুব কাছে পৌঁছে যায় কোয়েট্টা। শেষমেশ সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়েন মহম্মদ রিজওয়ানরা।

রাওয়ালপিন্ডিতে লিগের ২৮তম ম্যাচে সম্মুখসমরে নামে মুলতান সুলতানস ও কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মুলতান। তারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৬২ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। পাকিস্তান সুপার লিগের ইতিহাসে এটি সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড।

২৪ বলে হাফ-সেঞ্চুরি করা উসমান খান মাত্র ৩৬ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। পাকিস্তান সুপার লিগের ইতিহাসে এটিই সব থেকে কম বলে সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড। তিনি ভেঙে দেন রিলি রসউয়ের নজির। শুক্রবার পেশোয়ারের বিরুদ্ধে ৪১ বলে সেঞ্চুরি করেন রিলি। ২৪ ঘণ্টার মধ্যেই ভেঙে যায় তাঁর রেকর্ড।

আরও পড়ুন:- IND vs AUS: পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ৪০০০ টেস্ট রান কোহলির, আর কাদের রয়েছে এই কৃতিত্ব?

উসমান খান শেষমেশ ১২টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ১২০ রান করে আউট হন। হাফ-সেঞ্চুরি করেন অপর ওপেনার মহম্মদ রিজওয়ান। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন। এছাড়া রিলি রসউ ৯ বলে ১৫, টিম ডেভিড ২৫ বলে ৪৩ ও কায়রন পোলার্ড ১৪ বলে ২৩ রান করেন। কোয়েট্টার কাইস আহমেদ ৪ ওভারে ৭৭ রান খরচ করে ২টি উইকেট নেন। ৫০ রানে ১টি উইকেট দখল করেন মহম্মদ নওয়াজ।

পালটা ব্যাট করতে নেমে কোয়েট্টা ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৫৩ রান তোলে। ৯ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে মুলতান। ওমর ইউসুফ ৩৬ বলে ৬৭ রান করেন। ইফতিকার আহমেদ ৩১ বলে ৫৩ রান করে আউট হন। মার্টিন গাপ্তিল ৩৭, উমর আকমল ২৮, মহম্মদ নওয়াজ ১৬, কাইস আহমেদ ১৭ ও নবীন উল হক ১৭ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- ফের বিতর্কে ‘বদমেজাজি’ ক্রিকেটার শাকিব আল হাসান, টুপি দিয়ে মারধর করলেন ভক্তকে- ভিডিয়ো

ব্যাটসম্যানদের স্বর্গরাজ্যে ৪৭ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন আব্বাস আফ্রিদি। ধ্বংসাত্মক শতরান করা উসমানকে টপকে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন আব্বাস।

উল্লেখযোগ্য বিষয় হল, টি-২০ ক্রিকেটের ইতিহাসে এই প্রথম কোনও ম্যাচের দুই ইনিংসে ২৫০ বা তারও বেশি রান ওঠে। তাছাড়া ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ওঠে ৫১৫ রান, যা টি-২০ ক্রিকেটে বিশ্বরেকর্ড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বজরংবলীর মূর্তি বাড়ির কোনদিকে রাখা শুভ? ২০২৪ হনুমান জয়ন্তীর আগে রইল বাস্তুটিপস 'গোটা দিন বিমানবন্দরে ঘুরলাম, ধরতেই পারল না,' ভিডিয়ো দেখেই গ্রেফতার ইউটিউবার তৃণমূলের প্রচারে ধুন্ধুমার, ইউসুফ পাঠানের সামনে বিবাদে জড়াল তৃণমূলের দুই গোষ্ঠী তৃণমূলের বিরুদ্ধে আইন হাতে তুলে নেওয়ার নিদান! বিতর্কিত মন্তব্য অভিজিৎ গাঙ্গুলির সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না মিঠুনকে ‘গদ্দার’, ‘দোআঁশলা’ বলে আক্রমণ, মমতার ভাষাতেই মমতাকে জবাব দিলেন BJP নেতা CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো কোথায় হবে ISL 2023-24 ফাইনাল? কলকাতার সমর্থকদের জন্য খুশির খবর, থাকতে পারে চমক! 'এত বড় সাহস! লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিয়ে দেবে? কে রে হরিদাস!' বললেন মমতা তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ?

Latest IPL News

সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.