বাংলা নিউজ > ময়দান > PSL 7: এলিমিনেটরে নাটকীয় জয় ইসলামাবাদের

শুভব্রত মুখার্জি

অ্যালেক্স হেলস, শাদব খানদের ফিরে আসার দিনেই চলতি পিএসএলে নাটকীয় জয়লাভ করল ইসলামাবাদ ইউনাইটেড দল। কোনওরকমে প্লে অফে জায়গা পাওয়া ইসলামাবাদ ইউনাইটেডের কাছে প্রথম এলিমিনেটরে হেরে গেল পেশোয়ার জালমি।

লাহোরে হাই ভোল্টেজ ম্যাচে শেষ ওভার পর্যন্ত লড়াই করে জিততে হল ইসলামাবাদ দলকে । প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে পেশোয়ার। ওপেনার কামরান আকমল ৩৯ বলে ৫৮ রান করেন। দলের পক্ষে সর্বোচ্চ স্কোর তাঁর। তাঁর ইনিংস সাজানো ছিল ৭টি চার ও ২টি ছক্কাতে। শোয়েব মালিক ৪৩ বলে ৫৫ এবং হোসেন তালাত ১৫ বলে ২৮ রান করেন। ইসলামাবাদের হয়ে হাসান আলি তিনটি উইকেট নেন।

১৭০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে মারকাটারি মুডে শুরু করেন ফের পিএসএলে ফিরে আসা অ্যালেক্স হেলস। ৪৯ বল খেলে ছয়টি চার ও তিনটি ছক্কায় করা তাঁর ৬২ রানের ইনিংস রান তাড়া করার ভিত গড়ে দেয়। পরবর্তীতে আজম খানের ২২ বলে ২৮ ও অধিনায়ক শাদব খানের ১৭ বলে ২২ রানের দুই কার্যকরী ইনিংস ম্যাচে ইসলামাবাদ দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেয়।

একেবারে শেষদিকে ফাহিম আশরাফের ১৩ বলে ১৯ ও লিয়াম ডসনের ২ বলে ১০ রানের ইনিংসে ভর করে দুরন্ত এক জয় ছিনিয়ে নেয় ইসলামাবাদ। শেষ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ রান। বেনি হাওয়েলের করা প্রথম বলে আজম আউট হয়ে যাওয়ার পরে ক্রিজে এসেই খুনে মেজাজে ব্যাট ঘোরানো শুরু করেন ডসন। একটি ছক্কা ও একটি চার হাঁকিয়ে ৩ বল ও ৫ উইকেট হাতে নিয়েই দলের জয় নিশ্চিত করেন ডসন।পেশোয়ারের হয়ে সলমান ইরশাদ তিনটি উইকেট নিয়েছেন। ২৫ ফেব্রুয়ারি ফাইনালে ওঠার লড়াইয়ে লাহোর কালান্দার্সের বিপরীতে খেলবে ইসলামাবাদ। উল্লেখ্য গতবারের চ্যাম্পিয়ন মুলতান সুলতান্স ইতিমধ্যেই ফাইনালে প্রবেশ করেছে।

বন্ধ করুন