বাংলা নিউজ > ময়দান > PSL 7: ঝাড়বাতিতে ছুড়েছেন হেলমেট, ফকনারকে হেফাজতে নেওয়ার দাবিতে সরব পাকিস্তান প্রাক্তনী
এ মরশুমের পিএসএলে জেমস ফকনার। ছবি- পিসিবি।

PSL 7: ঝাড়বাতিতে ছুড়েছেন হেলমেট, ফকনারকে হেফাজতে নেওয়ার দাবিতে সরব পাকিস্তান প্রাক্তনী

  • শনিবার সকালেই পাকিস্তান ছাড়েন জেমস ফকনার।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকলকে চমকে দিয়েই পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে তাঁর পিএসএলের চুক্তি ভঙ্গ করার অভিযোগ এনে দেশ ছাড়েন জেমস ফকনার। পিসিবি তাঁর দাবি খারিজ করে তাঁকে চিরতরে পিএসএল থেকে নির্বাসিত করেছে। এই নিয়ে মন্তব্য, পাল্টা মন্তব্য চলছেই।

একাধিক রিপোর্ট অনুযায়ী শুক্রবার ফকনারের সঙ্গে চুক্তি নিয়ে আলোচনার জন্য এক পিসিবি আধিকারিক তাঁর হোটেলে যান। কিন্তু তাকে কোনো সুরাহা তো হয়নিই, বরং ঝামেলা বাড়ে। উত্তপ্ত ফকনার তাঁর হোটেলের বারান্দা থেকে হেলমেট ও ব্যাট ছুড়ে ফেলেন বলেও অভিযোগ। সেই হেলমেট হোটেলের ঝাড়পাতিতে গিয়ে আটকে যায়। ফকনারের এই কর্মকান্ডে একাধিক পাকিস্তান তারকা নিজেদের মতামত ব্যক্ত করেছেন। সেই তারকাদের মধ্যে অন্য়তম দলের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। 

নিজের ইউটিউব চ্যানেলে এই বিষয়ে কথা বলতে গিয়ে বাট জানান, ‘ও একেবারে যুক্তিহীন একটি অভিযোগ করেছিল। পরে তাতে কাজ হচ্ছে না দেখে, মদ্যপ অবস্থায় ও হেলমেট ছুড়ে ফেলে। ও সম্পত্তির ক্ষতি করার পাশপাশি লোকেদের সঙ্গে অশোভন আচরণ করে। (হোটেলের) ঝাড়বাতিতে হেলমেটটা এখনও রয়েছে। ওকে তো হেফাজতে নেওয়া উচিত ছিল। বাতির নীচে লোকজন দাঁড়িয়ে ছিল। ওদের ওর ওটা ভেঙে পড়লে কী হত? হেলমেটে যদি কেউ আহত হত, তখন কে তার দায় নিত?’

ফকনারের এই কীর্তির জন্য বাট জোরালোভাবে তাঁর গ্রেপ্তারির দাবি করেন এবং তাঁর মতে পিসিবি খুব সহজে অজি তারকাকে ছেড়ে দিয়েছে। ‘এর জন্য পুলিশ কেস করে ওকে গ্রেপ্তার করা উচিত ছিল। এইসব লোকেরা ভারতীয় উপমহাদেশে এসে ভাবে ওদের যা মনে চায়, ওরা তাই করতে পারে। ওরা নিজেদের বেশি বড়ভাবে, কিন্তু আদপে ওদের ব্যবহার একেবারেই নীচু পর্যায়ের। পিসিবি ওকে সহজে ছেড়ে দিয়েছে। আমার মনে হয় না এমনটা করা উচিত হয়েছ। আমার মতে দেশের আইন অনুযায়ী ওর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিত ছিল।’ দাবি বাটের।

বন্ধ করুন