বাংলা নিউজ > ময়দান > PSL 7: কাজে এল না শাদবের ৯১, ইসলামাবাদকে হারিয়ে নাগাড়ে চার ম্যাচ জিতল রিজওয়ানের মুলতান
শাদব খান। ছবি- পিএসএল।

PSL 7: কাজে এল না শাদবের ৯১, ইসলামাবাদকে হারিয়ে নাগাড়ে চার ম্যাচ জিতল রিজওয়ানের মুলতান

  • মুলতানের হয়ে ২৯ বলে ৭১ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন প্রাক্তন আরসিবি তারকা।

এক বনাম দুইয়ের লড়াইয়ে মঙ্গলবার পিএসএলে মুখোমুখি হয়েছিল মুলতান সুলতানস ও ইসলামাবাদ ইউনাইটেড। করাচির ময়দানে ব্যাটারদের দাপটে ৪০০-র অধিক রানের ম্যাচে অধিনায়ক শাদব খানের দুর্ধর্ষ ৯১ রানও জয় এনে দিতে পারল না ইসলামাবাদকে। ২০ রানে নাগাড়ে নিজেদের চতুর্থ ম্যাচ জিতল মহম্মদ রিজওয়ানের মুলতান।

শাদব টসে জিতে মুলতানকে ব্যাট করার আহ্বান জানান। মুলতান অধিনায়ক রিজওয়ান মাত্র ১২ রানে (১১ বলে) সাজঘরে ফিরলেও, আরেক ওপেনার শান মাসুদ ৪৩ রানের (৩১ বলে) একটি মজবুত ইনিংস খেলেন। বাকিটা ডেভিড আর রুসো ঝড়। প্রাক্তন আরসিবি তারকা টিম ডেভিড মাত্র ২৯ বলে ছয় চার এবং সমসংখ্যক ছক্কা হাঁকিয়ে মারকাটারি ৭১ রান করেন। রুসো অপরাজিত থাকেন ৬৭ রানে (৩৫ বলে)। অধিনায়ক শাদবে উইকেট না পেলেও তিনি বাদে (চার ওভারে ২৯ রান) প্রায় সবাই ১০-র কাছাকাছি ইকোনমিতে রান দেন। নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে বিনিময়ে মুলতান ২১৭ রান করে।

বড় রানের লক্ষ্যে নেমে ইসলামাবাদ টপ অর্ডারে পল স্টার্লিং (১০ বলে ১৯), অ্যালেক্স হেল্স (১৪ বলে ২৩) এবং রাহমানুল্লাহ গুরবাজ (১৩ বলে ১৫ রান) সকলেই শুরুটা ভাল করলেও, কেউই বড় রান করতে পারেননি। তবে অধিনায়ক শাদব আশা ছাড়েননি। চারে নেমে তাঁর ৪২ বলে ৯১ রানই ইসলামাবাদকে লড়াইয়ে রেখেছিল। তবে বিপরীত দিক থেকে কোনো সাহায্যই পাননি তিনি। শেষমেশ দুই বল বাকি থাকতে ১৯৭ রানেই থমকে যায় ইসলামাবাদ ইনিংস। বল হাতে সর্বাধিক চার উইকেট (৪৫ রানের বিনিময়ে) নেন খুশদিল শাহ, তিন উইকেট (৩৮ রানের বিনিময়ে) পান ডেভিড উইলি। ম্যাচের সেরা হন মুলতানের টিম ডেভিড।

বন্ধ করুন