বাংলা নিউজ > ময়দান > PSL 7: কালান্দার্সকে চ্যাম্পিয়ন করে স্মিথ, রোহিতকে ছাপিয়ে গেলেন আফ্রিদি, গড়লেন নজির

PSL 7: কালান্দার্সকে চ্যাম্পিয়ন করে স্মিথ, রোহিতকে ছাপিয়ে গেলেন আফ্রিদি, গড়লেন নজির

স্টিভ স্মিথ, রোহিত শর্মাকে টপকে নয়া রেকর্ড শাহিন আফ্রিদি।

সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে শাহিন আফ্রিদি বিশ্বের প্রথম সারির টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন করলেন তাঁর দলকে। ২১ বছরের তারকার নেতৃত্বেই পিএসএল চ্যাম্পিয়ন হল লাহোর কালান্দার্স।

রবিবাসরীয় রাতটা ২১ বছরের তরুণ শাহিন আফ্রিদির জীবনের এক অন্যতম প্রাপ্তির রাত ছিল। প্রথম বার তাঁর নেতৃত্বেই পিএসএল চ্যাম্পিয়ন হয় লাহোর কালান্দার্স। আর লাহোরকে চ্যাম্পিয়ন করে নিজেও বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন শাহিন আফ্রিদি। ভেঙে দিলেন স্টিভ স্মিথ, রোহিত শর্মাদের রেকর্ড।

সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে বিশ্বের প্রথম সারির টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন করলেন তাঁর দলকে। ২১ বছরের তারকার নেতৃত্বেই পিএসএল চ্যাম্পিয়ন হল লাহোর কালান্দার্স। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন স্টিভ স্মিথ। তিনি ২২ বছর বছর বয়সে ২০১২ বিগ ব্যাশ লিগে সিডনি সিক্সারকে চ্যাম্পিয়ন করেছিলেন। আর রোহিত ২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সকে যখন আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন, তখন তাঁর বয়স ছিল ২৬ বছর। সকলকে ছাপিয়ে রবিবার নতুন নজির গড়লেন পাকিস্তানের তারকা বোলার।

 গত ছয় বছরের তৃষ্ণা যেন রবিবার রাতে মনপ্রাণ ভরে মিটিয়ে ফেলল লাহোর কালান্দার্স। প্রথম বার পিএসএল চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল তারা। তাও আবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুলতান সুলতানসকে হারিয়ে। এর আগে ২০২০ সালে ফাইনালে উঠেও শেষ রক্ষা হয়নি। সে বার করাচি কিংসের কাছে হেরে গিয়েছিল লাহোর কালান্দার্স। কিন্তু দ্বিতীয় বার ফাইনালে ওঠার পর আর সুযোগ হাতছাড়া করেনি কালান্দার্স। মুলতান সুলতানসকে ৪২ রানে হারিয়ে ট্রফি জিতে নেয় কালান্দার্স। আর পিএসএল পেল নতুন চ্যাম্পিয়নকে।

রবিবার টুর্নামেন্টের ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাট নিয়েছিল লাহোর কালান্দার্স। তবে ব্যাট করতে নেমে শুরুতেই তারা ধাক্কা খেয়েছিল। প্রথম উইকেট তারা হারায় ১২ রানে। ২৫ রানের মাথায় তারা ৩ উইকেট হারিয়ে বসে থাকে। তবে মহম্মদ হাফিজের ৪৬ বলে লড়াকু ৬৯ এবং হ্যারি ব্রুকের ২২ বলে অপরাজিত ৪১ রানের পাশাপাশি ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৮ বলে ২৮ রানের ঝড়ো একটি ইনিংস খেলেন ডেভিড ওয়াইজ। যার নিট ফল ৫ উইকেট হারিয়ে ১৮০ রান করে কালান্দার্স।

জবাবে ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৩৮ রানে অলআউট হয়ে যায় মুলতান সুলতানস। মুলতান সুলতানসের হয়ে সর্বোচ্চ রান করেছেন খুশদিল শাহ। তাঁর সংগ্রহ ২৩ বলে ৩২ রান। ২৭ রান করেছেন টিম ডেভিড। এর বাইরে ২০ রানের গণ্ডি কেউই টপকাতে পারেননি। কালান্দার্সের শাহিন আফ্রিদি ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মহম্মদ হাফিজ এবং জামান খান।

এত দিন একমাত্র কালান্দার্স ছাড়া পিএসএলের সব টিমই এক বার করে অন্তত চ্যাম্পিয়ন হয়েছে। অবশেষে ট্রফি না পাওয়ার আক্ষেপটা মিটল লাহোর কালান্দার্সেরও। তাও সর্বকনিষ্ঠ অধিনায়কের হাত ধরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.