বাংলা নিউজ > ময়দান > PSL7-এর সূচি প্রকাশিত,২৭ জানুয়ারি প্রথম ম্যাচ,চ্যাম্পিয়ন দল মুখোমুখি হবে করাচির

PSL7-এর সূচি প্রকাশিত,২৭ জানুয়ারি প্রথম ম্যাচ,চ্যাম্পিয়ন দল মুখোমুখি হবে করাচির

পিএসএল সেভেন শুরু হবে ২৭ জানুয়ারি।

গত বার পিএসএলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর চ্যাম্পিয়ন হয়েছিল মুলতান কিংস। পাকিস্তানে পিএসএল প্রথমে শুরু হলেও করোনার জন্য মাঝপথে তা বাতিল হয়ে যায়। ঠিক যেমন আইপিএলের ক্ষেত্রে হয়েছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে পিএসএলের পরবর্তী অধ্যায় হয়। এই বার অবশ্য পিএসএলের ক্রীড়াসূচি অনুযায়ী সব ম্যাচই হবে পাকিস্তানে।

পিএসএলের সপ্তম মরশুমের ক্রীড়াসূীচি প্রকাশিত হয়ে গেল। পরের বছর ২৭ জানুয়ারি থেকেই শুরু হয়ে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ। ফাইনাস ২৭ ফেব্রুয়ারি। প্রথম ম্যাচেই গত বারের চ্যাম্পিয়ন দল মুখোমুখি হবে করাচি কিংসের।

প্রথম ম্যাচটি হওয়ার কথা রয়েছে করাচিতে। আর ফাইনাল হওয়ার কথা রয়েছে লাহোরে। করাচিতে প্রথম লেগের ১৫টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। লাহোরে বাকি ১৯টি ম্যাচ হওয়ার কথা রয়েছে। পিএসএলের ড্রাফট হওয়ার কথা রয়েছে ১২ ডিসেম্বর রবিবার।

পিএসএলের ক্রীড়াসূচি।
পিএসএলের ক্রীড়াসূচি।

গত বার পিএসএলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর চ্যাম্পিয়ন হয়েছিল মুলতান কিংস। পাকিস্তানে পিএসএল প্রথমে শুরু হলেও করোনার জন্য মাঝপথে তা বাতিল হয়ে যায়। ঠিক যেমন আইপিএলের ক্ষেত্রে হয়েছিল। সংযুক্ত আরব আমিরশাহিতে পিএসএলের পরবর্তী অধ্যায় হয়।

এই বার অবশ্য পিএসএলের ক্রীড়াসূচি অনুযায়ী সব ম্যাচই হবে পাকিস্তানে। যদিও করোনার প্রকোপ রয়েছে। তাও করাচি এবং লাহোর মিলিয়েই সব ম্যাচ হবে। এ দিকে নতুন আঙ্গিকে পাকিস্তান ক্রিকেট লিগ করার ভাবনা রয়েছে পাক ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজার। এই ব্যাপারে পাকিস্তান সুপার লিগে খেলা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তাও বলেছেন রামিজ রাজা। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর ধাঁচে যাতে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলোও ক্রিকেটারদের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করে, তার উদ্যোগ নিচ্ছেন রামিজ রাজা। একই সঙ্গে চুক্তির অঙ্কের পরিমাণও বাড়বে ক্রিকেটারদের। তবে এই লিগের অর্থনৈতিক কাঠামোই একমাত্র বাধা হয়ে দাঁড়াচ্ছে।

বন্ধ করুন