বাংলা নিউজ > ময়দান > ফ্রাঞ্চাইজি লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গ্ল্যাডিয়েটর্সের

ফ্রাঞ্চাইজি লিগে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গ্ল্যাডিয়েটর্সের

২৪১ রান তাড়া করে বড় জয় ছিনিয়ে নিল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স।

বিশ্ব ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গড়ল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। পাশাপাশি টি-২০ ক্রিকেটের ইতিহাসে আবার এটি চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করে জয়।

শুভব্রত মুখার্জি: রাওয়ালপিন্ডিতে পিএসএলের ম্যাচে রানের বন্যার সাক্ষী থাকল দর্শকেরা। বুধবারের এই ম্যাচে মুখোমুখি হয়েছিল পেশোয়ার জালমি এবং কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। ম্যাচে তৈরি হয় এক অনন্য রেকর্ড। বিশ্ব ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির গড়ল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। অল্পের জন্য তারা স্পর্শ করতে পারল না ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের ফ্র্যাঞ্চাইজি সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টসকে।

এ দিন প্রথমে ব্যাট করে বাবর আজমের নেতৃত্বাধীন পেশোয়ার জালমি নির্ধারিত ২০ ওভারে ২৪০ রান করেছিল। সেই রান তাড়া করেই ম্যাচ জিতে নজির গড়ল কোয়েট্টা। পেশোয়ারের হয়ে একটি অনবদ্য শতরান হাঁকান বাবর আজম। আবার বাবর আজমের পাল্টা ঝোড়ো শতরানের ইনিংস খেললেন ইংল্যান্ডের তারকা জেসন রয়। তাঁর মারকাটারি ইনিংস পার্থক্য গড়ে দেয় দুই দলের। পাশাপাশি পেশোয়ারকে হারিয়ে এক ঐতিহাসিক জয় নিশ্চিত করে কোয়েট্টা। টি-২০ ক্রিকেটের ইতিহাসে আবার এটি চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করে জয়।

আরও পড়ুন: ১৮ বলে ৫০, WPL-এ দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড সোফিয়া ডাঙ্কলির

টি-২০-র ইতিহাসে সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির রয়েছে অস্ট্রেলিয়ার। প্রথম স্থানে রয়েছে ২০১৮ সালের অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড ম্যাচ। যেখানে ২৪৪ রান‌ তাড়া করে ম্যাচ জিতেছিল অজিরা। দ্বিতীয় স্থানে রয়েছে বুলগেরিয়া। ২০২২ সালে সার্বিয়ার বিরুদ্ধে ২৪৩ রান তাড়া করে জিতেছিল তারা। তৃতীয় স্থানে রয়েছে সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস। জামাইকা তালাওয়াজের বিরুদ্ধে ২০১৯ সালে ২৪২ রান তাড়া করে এসেছিল জয়। ফ্রাঞ্চাইজি ক্রিকেটে আবার এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির। এর পরেই চতুর্থ স্থানে রয়েছে পেশোয়ার জালমি বনাম কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স ম্যাচ। যেই ম্যাচে ২৪১ রান তাড়া করে জিতল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স।

আরও পড়ুন: মুখ পুড়িয়ে হারের হ্যাটট্রিক স্মৃতিদের, প্রথম জয় পেল গুজরাট

বুধবারের ম্যাচে এর পাশাপাশি রয়েছে একাধিক নজির। বাবর আজম তাঁর পিএসএল ক্যারিয়ারের প্রথম শতরান সম্পন্ন করেন। যা টি-২০ ফর্ম্যাটে তাঁর অষ্টম শতরান। এর ফলে অজি ব্যাটার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চকে স্পর্শ করে টি-২০ ফর্ম্যাটে দ্বিতীয় সর্বাধিক শতরানকারীর নজির গড়লেন। এই তালিকায় শীর্ষে রয়েছে ক্রিস গেইল। তাঁর ঝুলিতে রয়েছে ২২ টি শতরান। এ দিন মাত্র ৬৫ বলে ১১৫ রান করেন বাবর। তাঁর ইনিংস সাজানো ছিল ১৫ টি ছয় এবং তিনটি ছয়ে। পাশাপাশি অপর ওপেনার সাইম আয়ুব ৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন। জবাবে ৬৩ বলে ১৪৫ রানের অপরাজিত ইনিংস খেলে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের জয় নিশ্চিত করেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ১৮ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন মহম্মদ হাফিজ। ফলে ১০ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই ‘শেনোভা আমার আর রবি কিষাণের মেয়ে', BJP সাংসদকে কোর্টে নিয়ে যাওয়ার হুমকি মহিলার কেমন কাটবে কালকের দিন? মঙ্গলবার কি হবে মঙ্গলময়? জানুন ১৬ এপ্রিলের রাশিফল প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন মিঠুন–টিগ্গা, ব়্যালি ছেড়ে চলে যেতে বাধ্য হলেন CSK vs MI: ধোনি ছক্কা মারতেই হাঁ নেহা! মিস করবেন না করিনার মুখটা সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের

Latest IPL News

‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.