বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার শন টেটকে বোলিং কোচ নিযুক্ত করতে চলেছে পুদুচেরি
শন টেট।
শন টেট।

অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার শন টেটকে বোলিং কোচ নিযুক্ত করতে চলেছে পুদুচেরি

  • প্রাক্তন অজি পেসার এর আগে পাঁচ মাসের জন্য আফগানিস্তানের বোলিং কোচ হিসেবে যুক্ত হয়েছিলেন। কিন্তু তালিবান আক্রমণে আফগানিস্তানের অবস্থা খুব খারাপ। যে কারণে তিনি সেখান থেকে সরে দাঁড়িয়ে পুদুচেরির দায়িত্ব নিতে চলেছেন বলে খবর।

নিজেদের বোলিং শক্তি বাড়াতে পুদুচেরির ক্রিকেট টিমে নিযুক্ত করা হতে চলেছে প্রাক্তন অজি পেসার শন টেটকে। শনিবার পুদুচেরির ক্রিকেট নিয়ামক সংস্থার এক সূত্রের তরফে এ কথা জানা গিয়েছে। তিনি বোলিং কোচ হিসেবে নিযুক্ত হচ্ছেন বলে খবর। পুদুচেরি টিমের হেড কোচ হলেন দিশান্ত ইয়াগনিক এবং ম্যানেজার ও স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ হলেন কলপেন্দ্র ঝা। 

প্রাক্তন অজি পেসার এর আগে পাঁচ মাসের জন্য আফগানিস্তানের বোলিং কোচ হিসেবে নিযুক্ত ছিলেন। কিন্তু তালিবান আক্রমণে আফগানিস্তানের অবস্থা খুব খারাপ। যে কারণে তিনি সেখান থেকে সরে দাঁড়িয়ে পুদুচেরির দায়িত্ব নিতে চলেছেন বলে খবর। পুদুচেরির ক্রিকেট নিয়ামক সংস্থার সেই সূত্র জানিয়েছেন, ‘পুদুচেরি টিমে যোগ দেওয়ার জন্য অগস্টের শেষের দিকে টেটই ইচ্ছা প্রকাশ করেছিলেন।’ 

টেট অস্ট্রেলিয়ার জার্সিতে তিনটি টেস্ট খেলেছেন। ৩৫টি একদিনের ক্রিকেট ম্যাচ এবং ২১টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক মানের ম্যাচ খেলেছেন। আইপিএলের দল রাজস্থান রয়্যালসের হয়েও খেলেছেন তিনি। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিলেন শন টেট। তিনি সেই বিশ্বকাপে ২৩টি উইকেট নিয়েছিলেন। এ দিকে পুদুচেরির হেড কোচ ইয়াগনিক আবার রাজস্থান রয়্যালস টিমের ফিল্ডিং কোচ।

বন্ধ করুন