বাংলা নিউজ > ময়দান > ‘এলগারের মতো ইনিংস খেলা উচিত ছিল’, রাহানে-পূজারার অর্ধশতরানেও খুশি নন মঞ্জরেকর
অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারার পারফরম্যান্সে পুরো খুশি নন সঞ্জয় মঞ্জরেকর।

‘এলগারের মতো ইনিংস খেলা উচিত ছিল’, রাহানে-পূজারার অর্ধশতরানেও খুশি নন মঞ্জরেকর

  • রাহানে এবং পূজারা অর্ধশতরান করে করলেও, ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর তাঁদের পারফরম্যান্সে একেবারেই খুশি নন। তাঁর দাবি, প্রোটিয়া অধিনায়কের মতো একটি ইনিংস খেলা উচিত ছিল পূজারা বা রাহানের। অন্তত ৮০, ৯০, ১০০ তাঁরা করতেই পারতেন।

জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে হতাশাজনক পারফরম্যান্স করে ভারত। তারা দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে হেরে যায়। এই টেস্টে ভারতের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ রান করেন অজিঙ্কা রাহানে। দ্বিতীয় ইনিংসে রাহানে ৫৮ করেছিলেন এবং চেতেশ্বর পূজারা করেছিলেন ৫৩ রান। প্রথম ইনিংসে কেএল রাহুল ৫০ রান করেছিলেন। সেটা ভারতীয় দলে তৃতীয় সর্বোচ্চ রান। তবে রাহানে এবং পূজারা অর্ধশতরান করে করলেও, ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর তাঁদের পারফরম্যান্সে একেবারেই খুশি নন। তাঁর দাবি, প্রোটিয়া অধিনায়কের মতো একটি ইনিংস খেলা উচিত ছিল পূজারা বা রাহানের। অন্তত ৮০, ৯০, ১০০ তাঁরা করতেই পারতেন।

পূজারা এবং রাহানে বহু দিন ধরেই একেবারে অফ ফর্মে। বড় স্কোর করার জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। জোহানেসবার্গেে দ্বিতীয় ইনিংসে যদিও রাহানে এবং পূজারা ভারতের হাল ধরার চেষ্টা করেছিলেন। তবে সেটা খুব বেশি কার্যকরী হয়নি। কাগিসো রাবাডার বলে পরপর আউট হয়ে গিয়েছিলেন দু'জনেই।

ম্যাচের পর ইএসপিএন ক্রিকইনফো-এর সাথে কথা বলার সময় মঞ্জরেকার বলেছেন, ‘পূজারা এবং রাহানের ইনিংসকে একটু অন্য ভাবে দেখতে হবে। কারণ এই দুই ক্রিকেটার যাঁরা রান পাচ্ছিলেন না, তাঁরা অর্ধশতরান করেছেন। দলে জায়গা ধরে রাখতে এটা যথেষ্ট ভালো ইনিংস। কিন্তু এই ধরনের অভিজ্ঞ ক্রিকেটাররা কি ডিন এলগারের মতো আরও বড় স্কোর করতে পারতেন না? একটি ৮০ বা ৯০ বা ১০০? সে ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকাও কিন্তু অনেকটা চাপে পড়ে যেত।’

বন্ধ করুন