বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়ে আমেরিকার ক্রিকেটের পথে প্রাক্তন IPL জয়ী ক্রিকেটার
পঞ্জাবের ক্রিকেটার বিপুল শর্মা তখন হায়দরাবাদের হয়ে খেলছেন (ছবি:বিসিসিআই)

ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়ে আমেরিকার ক্রিকেটের পথে প্রাক্তন IPL জয়ী ক্রিকেটার

  • ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানিয়ে আমেরিকার ক্রিকেটে যোগ দিচ্ছেন পঞ্জাবের ক্রিকেটার বিপুল শর্মা।

রবিবার ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের প্রথম-শ্রেণীর ক্রিকেটার বিপুল শর্মা। সোশ্যাল মিডিয়াতে একটি পোস্টের মাধ্যমে তিনি তার ভক্তদের এ কথা জানান। পঞ্জাবের অমৃতসরে জন্ম নেওয়া এই অলরাউন্ডার কখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাননি। তিনি ৫৯টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন যাতে তিনি ৮টি সেঞ্চুরি, ১৭টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩০১২ রান করেছেন। তাঁর ঝুলিতে রয়েছে ১২৬টি উইকেট। বিপুল ২০০৫ সালে পঞ্জাবের জার্সি গায়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়।

বিপুল শর্মা এখন আমেরিকায় গিয়ে ইউএসএ ক্রিকেটে যোগ দেবেন। তিনি আইপিএলে পঞ্জাব কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদের প্রতিনিধিত্বও করেছেন। ঘরোয়া ক্রিকেটে পঞ্জাব, হিমাচল প্রদেশ ও সিকিমের হয়েও খেলেছেন। তিনি নিজের বিদায়ী বার্তায় লিখেছেন, ‘২৫ বছর, বিশ্বাস করতে পারছি না যে এতদিন খেলছি। অবশেষে সেই খেলাটিকে বিদায় জানানোর সময় এসেছে যা আমি সারাজীবন ভালোবাসি। এই যাত্রায় সবাইকে ধন্যবাদ, আমার পরিবার, মা, চাচা, স্ত্রী যারা সবসময় আমার পাশে ছিলেন।’

২০১০ মরশুমে পঞ্জাব কিংসে যোগ দিয়েছিলেন বিপুল। এই অলরাউন্ডার চার বছর ফ্র্যাঞ্চাইজিতে কাটিয়েছেন ব্যাকআপ প্লেয়ার হিসেবে। সব মিলিয়ে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে মাত্র ১৫টি ম্যাচ খেলেছেন তিনি। পরে তিনি সানরাইজার্স হায়দরাবাদের প্রতিনিধিত্ব করার সুযোগ পান। তিনি হায়দরাবাদের আইপিএল-এর ২০১৬ শিরোপা জয়ী মরশুমে ৩টি নকআউট ম্যাচ খেলেছেন। উল্লেখযোগ্যভাবে, তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ফাইনালে এবি ডি’ভিলিয়ার্সের মূল্যবান উইকেট শিকার করেছিলেন।

বন্ধ করুন