বাংলা নিউজ > ময়দান > T20 ক্রিকেট থেকে ফোকাস ঘোরাতে ক্লাব ক্রিকেটে মন অশ্বিনের, করলেন দুরন্ত ব্যাটিং
রবিচন্দ্রন অশ্বিন।

T20 ক্রিকেট থেকে ফোকাস ঘোরাতে ক্লাব ক্রিকেটে মন অশ্বিনের, করলেন দুরন্ত ব্যাটিং

  • ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ২০২২ আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। এখন তিনি ক্লাব ক্রিকেট খেলতে মাঠে নেমে পড়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য অশ্বিনকে টিম ইন্ডিয়াতে বাছাই করা হয়নি, তবে অশ্বিনও মাঠ থেকে দূরে সরে নেই। 

আইপিএলের ব্যস্ত মরসুম শেষ করে কোনও বিরতি নয়। ক্লাব দলের হয়ে খেলতে শুরু করে দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের এই অভিজ্ঞ স্পিনার বলেছেন যে, ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের আগে লাল বলের ক্রিকেটের প্রস্তুতির জন্য এই এই সিদ্ধান্ত নিয়েছেন। ভারতীয় দল ১৫ জুন এজবাস্টনে লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে ইংল্যান্ডে রওনা হবে। অশ্বিন তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রথম শ্রেণীর সেমিফাইনাল এবং ফাইনালে এমআরসি এ-এর হয়ে খেলার সিদ্ধান্ত নেন।

সেমিফাইনালে ১০৮ বলে ৮১ রান করে দলকে ফাইনালেও তোলে। আইপিএলে তিনি রাজস্থান রয়্যালস দলে ছিলেন, যে দল ফাইনালে উঠেছিল। আগামী ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট। করোনার কারণে গত বছর টেস্ট সিরিজে এই ম্যাচটি খেলা সম্ভব হয়নি। সিরিজে ২-১ এগিয়ে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: ‘মনে হয়েছিল, বিমানটি আর মাটি ছোঁবে না’, ভয়াবহ অভিজ্ঞতা শেয়ার করলেন ভারতের তারকা

আরও পড়ুন: ‘অশ্বিন মেসেজে লিখেছিলেন, টেস্টের একাদশে সুযোগ পাবেই’,এটাই KKR তরুণের অনুপ্রেরণা

অশ্বিন ক্লাব ক্রিকেট খেলা প্রসঙ্গে বলেছেন, ‘প্রথম শ্রেণীর ম্যাচ খেলার উদ্দেশ্য হল, টি-টোয়েন্টি থেকে লাল বলের ফর্ম্যাটে নিজেকে মানিয়ে নেওয়া। আমিও তাই করার চেষ্টা করছি। আমি আমার খেলা উপভোগ করছি এবং ইংল্যান্ডেও তাই করতে চাই। আমি মনে করি আমি ব্যাট ও বল দিয়ে অবদান রাখতে পারি। আমি আমার ফিটনেস ধরে রাখতে চাই।’

কুম্বলের পর দ্বিতীয় সফল বোলার

সম্প্রতি অনিল কুম্বলের (৬১৯) পরে দ্বিতীয় বোলার হিসেবে অশ্বিন (৪৪২) ভারতের পক্ষে সবচেয়ে বেশি টেস্ট উইকেট নিয়েছেন। অশ্বিন বলেছেন, ‘আমি আমার খেলায় খুব কঠোর পরিশ্রম করেছি এবং আমি অনেক চিন্তা করেছি। আমি আমার খেলা নিয়ে খুশি এবং খুব বেশি লক্ষ্য রাখি না।’ আইপিএল চলাকালীন অবশ্য অশ্বিনের বোলিং নিয়ে রাজস্থান রয়্যালস কোচ কুমার সাঙ্গাকারাকে বড় কথা বলেছেন। ফাইনাল হারের পরেই তারকা অফস্পিনারকে নিজের অফস্পিনটা উন্নত করারই পরামর্শ দিয়েছিলেন রাজস্থান রয়্যালসের ক্রিকেটের ডিরেক্টর কুমার সাঙ্গাকারা।

বন্ধ করুন