বাংলা নিউজ > ময়দান > জাপানের কাওয়াকামিকে হারিয়ে সিঙ্গাপুর ওপেনের ফাইনালে উঠলেন পিভি সিন্ধু
সিঙ্গাপুর ওপেনের ফাইনালে উঠলেন পিভি সিন্ধু

জাপানের কাওয়াকামিকে হারিয়ে সিঙ্গাপুর ওপেনের ফাইনালে উঠলেন পিভি সিন্ধু

  • সিঙ্গাপুর ওপেনের সেমিফাইনাল মাত্র ৩১ মিনিটেই জিতে যান সিন্ধু। সেমিফাইনালের ফল ছিল ২১-১৫ এবং ২১-৭। এখন তিনি ২০২২ মরশুমে তার প্রথম সুপার 500 শিরোপা জয় থেকে মাত্র একটি জয় দূরে রয়েছেন। 

শনিবার সিঙ্গাপুর ওপেনের মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালে জিতলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু। জাপানের নিম্ন র‌্যাঙ্কের কাওয়াকামিকে অতি সহজেই হারালেন তিনি। এই অত্যাশ্চর্য জয়ের মাধ্যমে সিঙ্গাপুর ওপেনের ফাইনালে উঠেছেন দুইবার অলিম্পিক পদক জয়ী পিভি সিন্ধু। এই বছর সৈয়দ মোদী ইন্টারন্যাশনাল এবং সুইস ওপেনে দুটি সুপার 300 শিরোপা জিতেছেন তিনি।

এদিন সিঙ্গাপুর ওপেনের সেমিফাইনাল মাত্র ৩১ মিনিটেই জিতে যান সিন্ধু। সেমিফাইনালের ফল ছিল ২১-১৫ এবং ২১-৭। এখন তিনি ২০২২ মরশুমে তার প্রথম সুপার 500 শিরোপা জয় থেকে মাত্র একটি জয় দূরে রয়েছেন। জাপানের কাওয়াকামির বিরুদ্ধে সিন্ধুর প্রাক-ম্যাচ জেতার রেকর্ড ছিল ২-০ এবং দুজনের মধ্যে শেষ ম্যাচটি ২০১৮ সালে চায়না ওপেনে খেলা হয়েছিল। 

আরও পড়ুন… মাঠের মধ্যে ফের মুখোমুখি কোহলি-বেয়ারস্টো! লর্ডসে ভক্তদের মন জিতলেন দুই তারকা

প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু বিশ্বের ৩৮ নম্বর কাওয়াকামিতে হারিয়ে ছিলেন। এদিন একতরফা এই ম্যাচে অনেক ভুল করেছেন কাওয়াকামি। সিন্ধু শুরু থেকেই শক্তিশালী স্ম্যাশ দিয়ে শুরু করেছিলেন। বিরতি পর্যন্ত তিন পয়েন্টের লিড নিয়েছিলেন ভারতীয় তারকা। ২৪ বছর বয়সী জাপানি খেলোয়াড় শাটলারকে কঠিন জায়গায় ঠেলে দিতে শুরু করেন তিনি। ম্যাচটি আকর্ষণীয় হয়ে ওঠে যখন উভয় খেলোয়াড়ই প্রতিটি পয়েন্টের জন্য লড়াই করছিলেন।

আরও পড়ুন… মাঠের মধ্যে ফের মুখোমুখি কোহলি-বেয়ারস্টো! লর্ডসে ভক্তদের মন জিতলেন দুই তারকা

সিন্ধু এই সময়ের মধ্যে দুটি ভিডিয়ো রেফারেলও জিতেছিল। দ্বিতীয় গেমে কাওয়াকামির লড়াই অব্যাহত ছিল,শাটল নিয়ন্ত্রণ করতে না পেরে ০-৫ পিছিয়ে ছিল। সিন্ধু তার প্রতিপক্ষকে আটকে রেখেছিলেন। ধৈর্য ধরে তার ভুল করার জন্য অপেক্ষা করেছিলেন। সিন্ধু শীঘ্রই ১১-৪ এগিয়ে যান। বিরতির পরে ১৭-৫ এগিয়ে যান। কাওয়াকামির কাছে সিন্ধুর ফোরহ্যান্ডের কোনও উত্তর ছিল না।

বন্ধ করুন