বাংলা নিউজ > ময়দান > ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে দ্বিতীয়বার ব্রোঞ্জ জিতলেন পিভি সিন্ধু
ব্রোঞ্জ জিতলেন পিভি সিন্ধু (ছবি:টুইটার)
ব্রোঞ্জ জিতলেন পিভি সিন্ধু (ছবি:টুইটার)

ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে দ্বিতীয়বার ব্রোঞ্জ জিতলেন পিভি সিন্ধু

  • ২০১৪ সালের পর এবারও ফের ব্রোঞ্জ জিতেই ফিরতে হচ্ছে সিন্ধুকে। বর্তমানে বিশ্বচ্যাম্পিয়ন ক্রমতালিকার দ্বিতীয় স্থানে থাকা ইয়ামাগুচির কাছে কঠিন লড়াইয়ের পরে হারলেন সিন্ধু। খেলার ফল ২১-১৩, ১৯-২১ ও ১৬-২১। ৮ বছর পর এশীয় ব্যাডমিন্টনে ফের ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হল পিভি সিন্ধুকে।

ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতলেন পিভি সিন্ধু।চলতি টুর্নামেন্টে চতুর্থ বাছাই সিন্ধু। তিনি ২০১৪ সালে গিমচিওনে ব্রোঞ্জ পদক জিতেছিলেন, তারপর ফের একবার তার পদক জিতলেন সিন্ধু। সেমিফাইনালে তিনি হারলেন জাপানের আকানে ইয়ামাগুচির কাছে। ২০১৪ সালের পর এবারও ফের ব্রোঞ্জ জিতেই ফিরতে হচ্ছে সিন্ধুকে। বর্তমানে বিশ্বচ্যাম্পিয়ন ক্রমতালিকার দ্বিতীয় স্থানে থাকা ইয়ামাগুচির কাছে কঠিন লড়াইয়ের পরে হারলেন সিন্ধু। খেলার ফল ২১-১৩, ১৯-২১ ও ১৬-২১। ৮ বছর পর এশীয় ব্যাডমিন্টনে ফের ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকতে হল পিভি সিন্ধুকে।

এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছিলেন ভারতীয় শাটলার পিভি সিন্ধু। প্রথম গেম তিনি ২১-১৩ জিতে নেন তিনি।এই গেমে একটা সময় ১৫-৮ ব্যবধানে এগিয়ে ছিলেন সিন্ধু। দ্বিতীয় গেমে পিছিয়ে পড়ার পর টানা ৬টি পয়েন্ট জিতে সিন্ধু ৭-৫ ব্যবধানে এগিয়ে যান। বিরতিতে তিনি এগিয়ে ছিলেন ১১-৬ ব্যবধানে। তৃতীয় তথা নির্ণায়ক গেমে প্রথম থেকেই এগিয়ে ছিলেন ইয়ামাগুচি।

২০১৯ সালের পর এবারই প্রথম ম্যানিলায় বসেছিল ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপের আসর। করোনা পরিস্থিতিতে ২০২০ ও ২০২১ সালে এই প্রতিযোগিতাটি করা যায়নি। ২০১৪ সালে গিমচেওনে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতার পর এবারই প্রথম শেষ চারে পৌঁছেছিলেন পিভি সিন্ধু। ভারতের প্রাক্তন শাটলার দীনেশ খান্না পুরুষদের সিঙ্গলসে ১৯৬৫ সালের এশীয় ব্যাডমিন্টনে সোনা জিতেছিলেন। তিনি ছাড়া আর কোনও শাটলার এই প্রতিযোগিতার সিঙ্গলস ফাইনালে ওঠেননি। খান্না ১৯৬৯ সালে ব্রোঞ্জও জেতেন। ১৯৭৮ সালে ডাবলস ফাইনালে সৈয়দ মোদী ও প্রকাশ পাড়ুকোন এশীয় ব্যাডমিন্টনে রুপো জেতেন। দীনেশ খান্নার পর সিন্ধুই প্রথম যিনি এশীয় ব্যাডমিন্টন থেকে দুটি পদক জিতলেন, তবে দুটিই ব্রো়ঞ্জ।

বন্ধ করুন